পাকিস্তান সফরে ডাকলে তখন সিদ্ধান্ত নেব: মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩২

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, তিনি দলে রয়েছেন শুধুমাত্র বাংলাদেশের ক্রিকেটের প্রয়োজন মেটানোর জন্য। দেশের ক্রিকেটের প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত রয়েছেন বলেও উল্লেখ করেন তিনি। তাকে পাকিস্তান সফরের জন্য ডাকা হলে তখন নির্বাচকদেরকে তার সিদ্ধান্ত জানাবেন।

২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে বোর্ড দীর্ঘ সময়ের জন্য অধিনায়ক নিয়োগ দিতে চায় বলে ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজই হতে যাচ্ছে মাশরাফির শেষ অধিনায়কত্ব। এমন পরিস্থিতিতে দলে মাশরাফির ভবিষ্যৎ কী হবে তা এখনো পরিষ্কার নয়।

পাপন আরো বলেছেন, মাশরাফি যদি ক্রিকেটে টিকে থাকতে চান তাহলে ম্যাচ ফিটনেস এবং পারফরম্যান্স দিয়ে তাকে যোগ্যতা প্রমাণ করতে হবে।

এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘প্রথমত এই সিরিজে কি হবে তা আমি বলতে পারব না। তবে বাংলাদেশের ক্রিকেটের জন্য আমি প্রয়োজনীয় সবকিছু করতেই রাজি আছি। আমি মনে করি, বিসিবি হচ্ছে আমাদের অভিভাবক। তারা যে সিদ্ধান্তটিই নেবে ভেবেচিন্তেই নেবে। সুতরাং আমি মনে করি সেরা সিদ্ধান্তটাই তারা নেবে। দিন শেষে আমরা বোর্ডের সিদ্ধান্তই মেনে নেব।’

ইতোমধ্যে দুই দফা পাকিস্তান সফর করে ফেলেছে বাংলাদেশ। এ সময় তারা স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ ও একটি টেস্ট খেলেছে। তৃতীয় ও শেষ ধাপের সফরে রয়েছে একটি ওয়ানডে ও দ্বিতীয় ও শেষ টেস্ট। নিরাপত্তাজনিত কারণে এই সফরেও মুশফিকুর রহিম যোগ দেবেন না বলে ধারণা করা হচ্ছে।

মাশরাফি বলেন, ‘আমরা অবশ্যই মুশফিকুর রহিমের সিদ্ধান্তকে সম্মান জানাই। বিসিবিও সফরে যাবার বিষয়ে ব্যক্তিগত সিদ্ধান্ত নেয়ার স্বাধীনতা দিয়ে রেখেছে। অবশ্য নির্বাচকরাই সিদ্ধান্ত নেবেন কারা পাকিস্তান সফরে যাবেন এবং কারা যাবেন না। পাকিস্তান সফরের জন্য ডাকা হলে আমি আমার সিদ্ধান্ত জানাব।’

(ঢাকাটাইমস/২৯ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :