সাভারে নারীসহ পাঁচ ‘জঙ্গি’ আটক

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৮

সাভারে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা দল’র এক নারীসহ পাঁচ সদস্যকে আটক করা হয়। শনিবার ভোরে আশুলিয়ার কাঠগড়া ও ধামরাই থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে বেশকিছু উগ্রবাদী বই, লিফলেট ও ডিজিটাল কন্টেন্ট উদ্ধার করা হয়।

আটকরা হলেন- ঝালকাঠি জেলার অলিউল ইসলাম সম্রাট, গোপালগঞ্জ জেলার মোয়াজ্জিম মিয়া শিহাদ, দিনাজপুর জেলার সবুজ হোসেন আব্দুল্লাহ, চাঁদপুর জেলার আরিফুল হক আরিফ ও ঢাকা জেলার রাশিদা হুমায়রা।

গত শুক্রবার রাতে আশুলিয়ার কাঠগড়া এলাকায় তাদের গোপন বৈঠকের সংবাদ পায় র‌্যাব। পরে গভীর রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে চারজনকে আটক করলেও বেশ কয়েকজন পালিয়ে যায়। আটকদের দেয়া তথ্য মতে পরে ধামরাই থেকে ওই নারী জঙ্গি সদস্যকে আটক করা হয়।

র‌্যাব-৪ মিরপুর শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, আটকরা দেশের প্রচলিত শাসন ব্যবস্থার পরিবর্তে ইসলামের নামে উগ্রবাদ ছড়িয়ে আসছিল। উগ্রবাদী সংবাদ, ব্লগ ও এতে উৎসাহমূলক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করত। এছাড়া নতুন জঙ্গি সদস্য সংগ্রহ করতে তাদের ৮-১০ জনের একটি গ্রুপ দেশের বিভিন্ন জেলায় গোপন বৈঠক করে আসছিল। টার্গেট কিলিং মিশনে অংশ নিয়ে থাকে অ্যান্ড্রয়েড মোবাইল ও ল্যাপটপের মাধ্যমে প্রটেক্টিভ অ্যাপস ব্যবহার করে এসব কাজ করত।

এ ঘটনায় পলাতক জঙ্গিদেরও আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :