নিজ চেম্বারে দুই ঘণ্টা অবরুদ্ধ না.গঞ্জ বিএনপির নেতা সাখাওয়াত

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ২৩:২০

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দীয় কর্মসূচি পালন করতে গিয়ে নিজ চেম্বারে পুলিশের বেষ্টনীতে দুই ঘণ্টা অবরদ্ধ হয়েছেন নারায়ণগঞ্জের মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

শনিবার শহরের বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের নিজ চেম্বারে তাকে অবরুদ্ধ রাখে পুলিশ। পরে কর্মসূচি পালন না করতে দিয়ে তাকে গাড়িতে তুলে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির পালন করতে শনিবার বিকেল ৩টা থেকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনে জড়ো হতে থাকেন। এর আগে থেকেই শতাধিক পুলিশ সেখানে মোতায়েন ছিল। মিছিল নিয়ে এলে নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুুলিশ।

ওই ক্লাব মার্কেটের তৃতীয় তলায় সাখাওয়াত হোসেন খানের চেম্বার। দুপুর থেকেই সাখাওয়াত হোসেন খান মহানগর বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে তার চেম্বারে অবস্থান করেন। সেখানে বিপুল সংখ্যক পুুলিশ গিয়ে তাকে অবরুদ্ধ করে রাখেন। এমনকি পুুলিশ তার চেম্বারের ভেতরে প্রবেশ করে কোনো ধরনের সভা সমাবেশ মিছিল করতে বারণ করে। চেম্বারের গেটের সামনে পুলিশ দাড়িয়ে থাকে। বিকাল পাঁচটার দিকে সাখাওয়াত হোসেন খান বাসায় যাওয়ার অজুহাত দেখিয়ে বের হয়ে মিছিল করার চেষ্টা করলেও সেখানে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। শেষতক একজোট হয়ে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করতে পারেনি মহানগর বিএনপির নেতাকর্মীরা।

প্রায় দুই ঘণ্টা পর চেম্বার থেকে চলে যাওয়ার শর্ত দিয়ে সাখাওয়াতকে পুলিশ বের হতে দেয়। চেম্বার থেকে বের হয়ে সমাবেশের চেষ্টা করলেও সেখানে উপস্থিত নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় এবং সাখাওয়াতকে জোর করে গাড়িতে তুলে দেয় পুলিশ।

ফলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল আর করতে পারেননি সাখাওয়াত হোসেন খান।

এ সময় অ্যাডভোকেট সাখাওয়াতের সঙ্গে আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, জেলা বিএনপির সাবেক স-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, জেলা মৎস্যজীবী দলের আহবায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মুসা, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মহানগর তাঁতী দলের আহবায়ক মীর আলমগীর, সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহবায়ক অপু রহমান, হযরত আলী, জেলা তাঁতী দলের সহ-সভাপতি জামালউদ্দিন প্রমুখ।

ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :