বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পেল নরসিংদীর ২১০০ শিক্ষার্থী

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২০, ২১:২৯

নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ২১০০ ছাত্রছাত্রীর মধ্যে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ করা হয়েছে। রবিবার সকালে নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে এক অনুষ্ঠানে এসব বই বিতরণ করা হয়। এ সময় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথি ছিলেন।

স্বাধীনতার পূর্ব ও পরবর্তী সময়ে দেশ ও দেশের মানুষের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা তুলে ধরে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য জেলখানায় থাকাকালে তার অসমাপ্ত আত্মজীবনী বইতে সব কিছু উল্লেখ করে গেছেন। তাই বঙ্গবন্ধুকে জানার জন্য মুজিব জন্মশতবার্ষিকীতে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে উৎসাহিত করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সব শিক্ষকের প্রতি আহ্বান জানান তিনি।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো ছিলেন: নরসিংদী-৫ (রায়পুরা) আসনের সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ, নরসিংদী-২ (পলাশ) সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী-৩ (শিবপুর) সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান, মাধবদীর পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম ৭১'র সভাপতি আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, চেম্বারের পরিচালক কাজিম উদ্দিন, মমিন মিয়া, নূরে আলম সিদ্দিকী, হাসিব মোল্লাসহ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা।

পরে মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা হয়। সভায় মজিব শতবর্ষ উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক গৃহিত কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

(ঢাকাটাইমস/১মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :