‘আমরা ভালো হলে মুসলমানদের ওপর জুলুম থাকবে না’

প্রকাশ | ০২ মার্চ ২০২০, ১৬:৫৫

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম

বর্তমানে সারা বিশ্বে মুসলিমদের ওপর জুলুম-নির্যাতন চলছে বলে অভিযোগ করেছেন হেফাজতে ইসলামের আমির ও দেশের প্রবীণ আলেম আল্লামা শাহ আহমদ শফী। তবে মুসলমানরা নিজেরা ভালো হয়ে গেলে এই জুলুম-নির্যাতন হতো না বলে মনে করেন শীর্ষ এই আলেম।

সোমবার দুপুরে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুসলিমদের পরিশুদ্ধ হওয়ার তাগিদ দিয়ে তিনি বলেন, ‘সারা বিশ্বের মুসলমানের ওপর নির্যাতন ও নিপীড়ন চলছে। আমরা যদি ভালো হই তবে এ জুলুম থাকবে না।’ তিনি বলেন, ‘সৃষ্টিকর্তার নিকট দোয়া করি বিশ্বের সকল মুসলমানের ওপর শান্তি বর্ষিত হোক।’

আহমদিয়া মুসলিম জামাত তথা কাদিয়ানিদের কাফের ঘোষণা করে তিনি বলেন, ‘কাদিয়ানিরা কাফের, তাদের বিরুদ্ধে সরকারের ব্যবস্থা নেয়া প্রয়োজন। বাংলাদেশে তারা থাকবে, তবে অন্যান্য ধর্মের মানুষের মতো। তারা মারা গেলে মুসলমানদের সঙ্গে কবরে দাফন করা যাবে না।’ এ সময় তিনি জানান, কাদিয়ানিদের মুসলিম মনে করার কোনো সুযোগ নেই। যারা তাদেরকে মুসলিম মনে করবে না তাদের ঈমানও শঙ্কায় পড়বে বলে জানান প্রবীণ এই আলেম।

হেফাজতে ইসলামের আমিরের সম্মেলনে জেলার বিভিন্ন উপজেলা থেকে লক্ষাধিক আলেম-উলামা ও দীনদার মুসলমান এই সম্মেলনে যোগ দেন।

সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত মহাসম্মেলনে আবদুল হক হক্কানীর সভাপতিত্বে আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী, আল্লামা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা কাজী ফজলুল করিম প্রমুখ বক্তব্য দেন। সমাবেশে প্রত্যেক বক্তা কোরআন-হাদিসের আলোকে কাদিয়ানি মতবাদের অসারতা তুলে ধরেন এবং তাদেরকে মুসলিম মনে করার কোনো সুযোগ নেই বলে জানান।

(ঢাকাটাইমস/০২মার্চ/জেবি)