চাঁদপুরে অপহরণ চক্রের পাঁচ সদস্য কারাগারে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২০, ২১:২৪

চাঁদপুরে অপহরণ চক্রের পাঁচ সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার আদালত তাদের কারাগারে পাঠানোর এ নির্দেশ দেয়।

এর আগে গত রবিবার দিনে ও রাতে অভিযান চালিয়ে বিকাশের মাধ্যমে মুক্তিপণ আদায়কালে টাকা লেনদেনের সূত্র ধরে হাজীগঞ্জ থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। এসময় অপহৃত পাঁচজনকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শাহরাস্তি উপজেলা মহিম উদ্দিন নামে এক ব্যক্তি মামলা করেন।

আসামিরা হলেন- লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের জয়পুরা গ্রামের মাহবুবুল আলম রিপন, একই গ্রামের ভূঁইয়া বাড়ির বকরত, কাজিমুদ্দীন ভূঁইয়া বাড়ির মহসিন, মিজি বাড়ির রাশেদ ও চাঁদপুর মতলবের আব্দুর রহিম।

তারা দেশের বিভিন্ন স্থান থেকে মানুষকে বিভিন্নভাবে আটক করে রামগঞ্জ উপজেলার জয়পুরা গ্রামে নিয়ে নির্যাতন করে মুক্তিপণ হিসেবে মোটা অংকের টাকা আদায় করে আসছে বলে অভিযোগ উঠেছে।

হাজীগঞ্জ থানার পরিদর্শক (এসআই) রমিজউদ্দিন বলেন, ঢাকার একটি প্রতিষ্ঠানে কাজ করতে গিয়ে মাহবুব আলম রিপন টাকা পয়সা এবং দামি জিনিসপত্র নিয়ে চুরি করে পালিয়ে যায়। চুরির অর্থ উদ্ধার করতে রিপনের সাবেক স্ত্রী ফারজানা আক্তার পপিকে নিয়ে রামগঞ্জ উপজেলার জয়পুরা গ্রামে আসেন ঢাকার ব্যবসায়ী মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি মটুকপুর গ্রামের হিরু হাওলাদার, শরীয়তপুর জেলার সখিপুর উপজেলার দুলারচর গ্রামের সোহান, একই জেলার জাঝিড়া উপজেলার সবুজ, ভাঙ্গা উপজেলার গজারিয়ার মৃধাবাড়ির জোবায়ের। পরে তাদের আটক করে দিন-রাত পাশবিক নির্যাতন করে মুক্তিপণ দাবি করেন রিপন ও তার সঙ্গীরা। মুক্তিপণ হিসেবে ৭৫ হাজার টাকা বিকাশ এজেন্টের মাধ্যমে পাঠানো হয়।

কাশিমপুর বাজারের এক বিকাশ এজেন্টের সহায়তায় রাসেল ও বরকত নামে দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

পরে তাদের তথ্যমতে, রামগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় কাটাখালী থেকে রিপনকে গ্রেপ্তার করে। রিপনের মাধ্যমে আরো দুই অপরাধীকে গ্রেপ্তার করা হয়। এসময় অপহৃতদের উদ্ধার করা হয়। এছাড়া বিকাশের মাধ্যমে আদায়কৃত ৭৫ হাজার টাকার মধ্যে ১২ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনি বলেন, ‘অপরাধীরা বিকাশের মাধ্যমে মুক্তিপণ নেয়ার বিষয়টি থানায় জানানোর পরপরই ব্যবস্থা নিয়েছি।’

(ঢাকাটাইমস/২মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :