‘বঙ্গবন্ধু যেমন চেয়েছিলেন পুলিশকে সেভাবে গড়া হচ্ছে’

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২০, ২১:৪১

পুলিশ আগের চেয়ে অনেক বেশি জনবান্ধব হয়েছে জানিয়ে বাহিনীটির মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন চেয়েছিলেন পুলিশ বাহিনীকে সেভাবে গড়ে তোলার কাজ চলছে। ‘মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই স্লোগানকে সামনে রেখে খেলাধূলাসহ পুলিশের বিভিন্ন কর্মে জনগণকে সম্পৃক্ত করার চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।

সোমবার নরসিংদী জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পুলিশপ্রধান বলেন, একটা সময় সাধারণ মানুষ থানায় বা পুলিশের কাছে যেতে ভীত ছিল, এখন সেই পরিবেশ আর নেই। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর বক্তব্যে যেমন পুলিশ চেয়েছিলেন আমরা তেমন জনগণের পুলিশ হতে কাজ চালিয়ে যাচ্ছি। এরই অংশ হিসেবে প্রতিটি পুলিশকে সেবার মানসিকতা ও মানবিক পুলিশ তৈরিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। সেবার আধুনিকায়নের সুবাদে গত বছর ৫৮ লাখ জনগণের কাছে ডিজিটাল সেবা নিশ্চিত করেছে, মুজিব শতবর্ষে সারাদেশের প্রতিটি থানা জনগণের আস্থায় পরিণত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সোমবার দিনব্যাপী নরসিংদীর সাহেপ্রতাবস্থ পুলিশ লাইনস্ মাঠে এই সমাবেশ ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকালে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি।

নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। এসময় ঢাকা বিভাগের সকল জেলার পুলিশ সুপারসহ নরসিংদীর বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সুধী মহলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০২মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :