চাঁদপুর পৌর নির্বাচন: ১০১ প্রার্থীর মনোনয়ন বৈধ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২০, ২১:৪২

আগামী ২৯ মার্চ চাঁদপুরে পৌরসভার নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচনে মেয়র পদসহ সাধারণ ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর (পুরুষ) ও পাঁচটি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা।

সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই বাছাই কার্যক্রম চলে। এতে মোট ১০২ জন প্রার্থীর মধ্যে কাউন্সিলর পদে একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়। বাছাই শেষে বৈধতা পেয়েছেন তিনজন মেয়রসহ ১০১ প্রার্থী। বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থী হলেন পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের শাহআলম ভূঁইয়া। তার মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়া অন্যান্য কাগজপত্রে গরমিল থাকায় বাছাইতে তা বাদ পড়ে।

এদিকে মেয়র পদে যে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এরা হচ্ছেন দলের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়া এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মামুনুর রশীদ বেলাল হোসেন।

এছাড়া সাধারণ ওয়ার্ডের ৮১ জন কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডের ১৮ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা হেলাল উদ্দিন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৪ মার্চ পর্যন্ত বাতিল প্রার্থিতার বিষয়ে আপিল করার সময় রয়েছে। আগামী ৮ মার্চ প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার, ৯ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৯ মার্চ পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/২মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :