ফরিদপুরে ই-নামজারি বিষয়ক সঞ্জীবনী প্রশিক্ষণ উদ্বোধন

বিশেষ প্রতিনিধি (ফরিদপুর), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২০, ২১:০৮

জমি গ্রহীতাদের দুর্ভোগ লাঘব করে তাদের কাঙ্খিত সেবা নিশ্চিত করার জন্য ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ই-নামজারি বিষয়ক সঞ্জীবনী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছ।

মঙ্গলবার জেলা প্রশাসকার সভাকক্ষে দিনব্যাপী এই কর্মশালা হয়।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে কর্মশালায় সার্বিক সহযোগিতা করে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের।

এতে জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পি এএ।

কর্মশালায় ই-নামজারি বিষয়ক প্রশিক্ষণ পরিচালনা করেন বিজনেস অটোমেশন অফিসার মো. পারভেজ হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, ডিডিএলজি মো. মনিরুজ্জামান, জোনাল সেটেলমেন্ট অফিসার আ. কাদের প্রমুখ।

কর্মশালায় বৃহত্তর ফরিদপুরের রাজবাড়ী, মাদারীপুর ও শরিয়তপুরের বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও নামজারি কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি বলেন, প্রত্যেকটি দপ্তর তাদের সেবাসমূহকে অধিকতর সেবামুখী, জনবান্ধব, সহজ ও কার্যকরী করার লক্ষ্যে প্রথাগত বর্তমান সেবাপদ্ধতি থেকে ই-সেবাতে রূপান্তর করার উদ্যোগ গ্রহণ করেছে। ই-সেবাতে রূপান্তরের জন্য নকশা, বাজেট ও প্রকিউরমেন্ট বাস্তবায়ন বিষয়ক পরিকল্পনা এবং সংশ্লিষ্ট টার্মস অব রেফারেন্সটি সংশ্লিষ্ট দপ্তরের অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের দ্বারা তৈরি করা সম্ভব হয়েছে। এরই ধারাবাহিকতায় এই কর্মশালাটি চলে।

কর্মশালায় জানানো হয়, প্রশিক্ষণ কর্মশালা শেষে ভূমি নামজারী সংক্রান্ত সেবা ভূমি মালিকদের দ্বোরগোড়ায় পৌঁছানো সম্ভব হবে।

এছাড়া প্রধান অতিথি বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্যের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণকে উৎসাহ প্রদানে এক অনন্য ভূমিকা রাখেন। ই-নামজারি ডিজাইন ও পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ মডেলটি উনাদের দৃষ্টিতে খুবই ফলপ্রসূ ও সম্ভাবনাময় হিসেবে বিবেচিত হয়েছে যা এ উদ্যোগকে আরও শক্তিশালী ও বেগবান করে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে। এ সময় আমন্ত্রিত অতিথিগণ ই-নামজারি বিষয়ে তাদের বিভিন্ন মতামত প্রকাশ করেন। উদ্বোধন শেষে প্রধান অতিথি জেলা প্রশাসকের কার্যালয়ের এল এ শাখা, এস এ শাখা, সহকারী কমিশনার (ভুমি) এর কার্যালয়, ঝিলটুলি সরকারি প্রথমিক বিদ্যালয় ও জেলা প্রশান্ত স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন। এরপর তিনি নির্মিতব্য ১৫০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম পরিদর্শন করেন।

ঢাকাটাইমস/০৩মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :