টিএমএসএসের টাকা নিয়ে মাঠকর্মী উধাও

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২০, ২২:২১

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বেসরকারি সংস্থা টিএমএসএসের গ্রাহক থেকে আদায় করা টাকা নিয়ে উধাও হয়েছেন একই সংস্থার এক কর্মী। প্রতিষ্ঠানটির কার্যালয়ে থেকে ক্ষতিগ্রস্তদের কোনো সমাধান দিতে না পারায় হতাশ স্থানীয় গ্রাহকরা। রুবেল আহমেদ নামে এক মাঠকর্মী এ কাণ্ড ঘটিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রুবেল আহমেদ টিএমএসএস তাহিরপুর শাখায় কর্মরত অবস্থায় তাহিরপুর সদর,বালিজুরী ও দক্ষিণ বড়দল ইউনিয়নে ঋণ প্রদান ও ঋণ আদায়ের দায়িত্ব পালন করে আসছিলেন। তার গ্রামের বাড়ি নাটোর। এর মধ্যে রুবেল আহমেদ ঋণ দেয়ার জন্য জামানত এবং ঋণ আদায়ের কিস্তি হিসেবে বিভিন্নজনের কাছ থেকে তিন লক্ষাধিক টাকা নিয়েছেন। মাসখানেক আগে তিনি হঠাৎ ছুটি নিয়ে চলে যান। এরপর থেকেই তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ করে দেন রুবেল। পরে গ্রাহকরা অফিসে যোগাযোগ করে জানেন তার সঙ্গে অফিসের যোগাযোগ নেই।

উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি গ্রামের আনোয়ার হোসেন জানান, নতুন ঋণ পাবার আশায় তিনি ঋণ করে ১০ হাজার টাকা এনে দিয়েছেন রুবেলের কাছে। এখন ঋণও পাননি। যে টাকা দিয়েছেন সেই টাকাও পাবেন কি না জানেন না। কর্তৃপক্ষ কিছুই বলছে না।

একই অবস্থার কথা জানালেন এহিয়া তালুকদার নামের আরেকজন গ্রাহক। তিনিও জানান, রুবেল আহমেদ তার থেকে ১০ হাজার নিয়েছেন নতুন ঋণের জামানতের জন্য। এখন তার কোনো খবর পাননি। তাহিরপুর টিএমএসএস অফিসে গেলে কর্মকর্তারাও কিছু বলতে পারছেন না।

চিকসা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য শফিক আহমেদ জানান, রুবেল আহমেদ দেড়মাস আগে নতুন ঋণ এক লাখ টাকা দেয়ার কথা বলে তার কাছ থেকে ১০ হাজার টাকা জামানত হিসেবে নেন। বর্তমানে নতুন ঋণ দূরের কথা তিনি তার আসল টাকাই ফেরৎ পাচ্ছেন না। তাদের মতো অনেক গ্রাহক এখন হতাশায় ভুগছেন।

টিএমএসএস তাহিরপুর শাখা ব্যবস্থাপক আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি এখানে নতুন এসেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ছাড়া এ বিষয়ে কিছুই করতে পারব না। তার এমন উত্তরে গ্রাহকরা হতাশাগ্রস্ত। অল্প আয়ের এসব মানুষ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

(ঢাকাটাইমস/৩মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :