ঝালকাঠির নলছিটিতে ৩ সড়কের নামকরণের দাবি

প্রকাশ | ০৩ মার্চ ২০২০, ২২:৪৪

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝালকাঠি জেলার নলছিটিতে মুক্তিযোদ্ধাসহ প্রয়াত তিন বিশিষ্ট ব্যক্তির নামে তিনটি সড়কের নামকরণের জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। মঙ্গলবার নলছিটির নাচনমহল ইউনিয়নের তিনটি গুরুত্বপূর্ণ সড়কের নামকরণের দাবি জানিয়ে লেখক ও সাংবাদিক আহমেদ আল আমীনসহ স্থানীয় তিন বাসিন্দা এ আবেদন করেন। 

প্রস্তাবিত তিনটি সড়কের মধ্যে নাচনমহল বাজারের ব্রিজের দক্ষিণ পাশ থেকে ভবানীপুর বাজার পর্যন্ত সড়কটি স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান মোল্লার নামে এবং ভবানীপুর বাজার থেকে মুনিয়ারজোড় ব্রিজ (তেঁতুলবাড়িয়া) পর্যন্ত সড়কটি শিক্ষক আবদুল মালেক মোল্লার নামে করার আবেদন করা হয়েছে। একইসঙ্গে ডেবরা মুনসুর মাস্টারের বাড়ি সংলগ্ন ব্রিজ থেকে হাজি বাড়ি ও বালিকা বিদ্যালয়ের সম্মুখভাগ হয়ে উত্তরে প্রায় এক কিলোমিটার পর্যন্ত সড়কটি স্থানীয় দানবীর আবদুল কাদের হাওলাদারের নামে করার দাবি জানানো হয়েছে।

আবেদনে বলা হয়, আলোচ্য তিন ব্যক্তি মহান মুক্তিযুদ্ধ, সমাজসেবা, শিক্ষা ও দারিদ্র বিমোচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তারা এলাকায় সম্মানিত ও সমাদৃত।

আবদুল মান্নান মোল্লা ১৯৭১ সালে ইউনিয়ন কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধের পক্ষে বিশেষ ভূমিকা রাখেন। তিনি শিক্ষা ও সমাজসেবায় গুরুত্বপূর্ণ কাজ করেছেন। আবার সমাজসেবা ও দারিদ্র বিমোচনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকার কারণে আবদুল কাদের হাওলাদার স্থানীয় পর্যায়ে দানবীর হিসেবে পরিচিত। তার দুই ছেলে মুক্তিযোদ্ধা।

আবেদনকারী অন্য দুজন হলেন ভবানীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেলা আওয়ামী যুব লীগের সদস্য মো. হিরন মোল্লা এবং  সাংবাদিক আনিস মালিক।

এ বিষয়ে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, নাচনমহলের তিনটি সড়কের নামকরণের প্রস্তাব করা হয়েছে। যথাযথ আইনগত প্রক্রিয়া শেষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। 

ঢাকাটাইমস/৩ মার্চ/এআইএম/কেএম