ঠাকুরগাঁওয়ে মেলার নামে অশ্লীল নৃত্য

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২০, ২৩:২৬

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে জেলা প্রশাসনের অনুমতি ছাড়াই চলছে মহারাজা আনন্দ মেলা। মেলায় যাত্রার নামে অশ্লীল নৃত্য প্রদর্শনের অভিযোগ উঠেছে। আর মেলায় অশ্লীলতা বন্ধে রবিবার সন্ধ্যায় এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন করেছেন।

ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের মহারাজা এলাকায় গত ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে আনন্দ মেলা। মেলায় প্রথম দিন থেকে চালানো হচ্ছে সোনালী অপেরায় অশ্লীল নৃত্য। অথচ মেলা চালানোর জন্য জেলা প্রশাসন থেকে অনুমতিও দেয়া হয়নি।

যাত্রাপালার দর্শক হিসেবে উপস্থিত হচ্ছে স্কুল কলেজের শিক্ষার্থীরা।যে সময়ে শিক্ষার্থীদের পড়ার টেবিলে ব্যস্ত থাকার কথা, ওই সময় মাইকে গানের মুর্ছনায় শিক্ষার্থীরা ছুটে যাচ্ছে মেলায়। এতে অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এ ব্যাপারে মেলার পাশের গ্রামের বাসিন্দা হযরত আলী জানান, মেলার মাইকের শব্দে বাড়িতে টিকে থাকা যাচ্ছে না। যেখানে ইউপি সদস্য, চেয়ারম্যান জড়িত সেখানে প্রতিকারের জন্য কার কাছে অভিযোগ করব?

মোবারক আলী নামে একজন বাসিন্দা জানান, সন্ধ্যার সময় ছেলেমেয়েদের পড়ার টেবিলে থাকার কথা। কিন্তু মেলার মাইকের শব্দে ছেলেপেলেরা বাড়িতে না থেকে পড়া ফাঁকি দিয়ে ছুটে যাচ্ছে মেলায়। কাজেই মেলার কারণে শিক্ষার্থীরা ভালো রেজাল্ট করতে পারবে না এটা মেনে নেয়া যায় না।

আব্দুর রহিম নামে আরেকজন জানান, মেলায় যাত্রার নামে চলছে অশ্লীল নৃত্য। তাছাড়া একশ্রেণির নৃত্য শিল্পীরা টাকা আদায়ের কৌশল হিসেবে উদাম যৌবনের ছোঁয়া ফেরি করছে যা ভাবতে অবাক লাগে। তাই তিনি অবিলম্বে মেলা বন্ধের দাবি জানান।

মেলা পরিচালনা কমিটির সভাপতি আইনুল হক প্রশাসনের অনুমতি ছাড়াই মেলা চালানোর কথা স্বীকার করে বলেন, মেলার জন্য প্রশাসনের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেতে বিলম্ব হওয়ায় নিজেরা পরীক্ষামূলকভাবে মেলা শুরু করেছি।

মেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ফজলুর রহমান মাষ্টার জানান, মেলায় বিভিন্ন বয়সের দর্শক সমাগম হচ্ছে। কে শিক্ষার্থী আর কে শিক্ষার্থী না তা বলা সম্ভব নয়। ছেলেপেলে ধরে রাখার দায়িত্ব অভিভাবকদের।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান, মহারাজা মেলায় একটা যাত্রাপালা চালানোর অনুমতি রয়েছে। সে অনুযায়ী মেলা চলছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম জানান, মহারাজা এলাকায় মেলার কোনো অনুমতি দেয়া হয়নি। অবৈধভাবে মেলা চালালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গতবছর রানীশংকৈল মহারাজা মেলায় অশ্লীল নৃত্য ও হাউজি পরিচালনা করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করে। কিন্তু প্রশাসন সে টাকা আদায় করতে পারেনি।

ঢাকাটাইমস/৩মার্চ/কেএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :