স্বামী হত্যার নয় বছর পর দুই ভাইসহ সাবেক স্ত্রী গ্রেপ্তার

প্রকাশ | ০৫ মার্চ ২০২০, ২১:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর সবুজবাগে এক ব্যক্তিকে হত্যায় নয় বছর আগের এক মামলায় সাবেক স্ত্রী ও তার দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গত ১ মার্চ তাদেরকে গ্রেপ্তার করা হলেও বৃহস্পতিবার বিকালে বিষয়টি গণমাধ্যমে জানায় বাহিনীটি। গ্রেপ্তাররা হলেন- নিহতের সাবেক স্ত্রী আছমা আক্তার ইভা, তার দুই ভাই আরিফুল হক আরিফ ও মোহাম্মদ রানা বাবু।

এই তিনজনসহ এই হত্যাকান্ডে এখন পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) বশির আহমেদ ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১১ সালের মার্চে সুজন নামের এক যুবককে হত্যা করে খালে ফেলে লাশগুমের চেষ্টা করা হয়। ছয়দিন পর খালে ভেসে ওঠা অর্ধগলিত লাশটি উদ্ধার করে পুলিশ।

হত্যাকান্ডের পর নিহতের বাবা বাদী হয়ে একটি মামলা করেন। পুলিশ হত্যার রহস্য উদঘাটনে মাঠে নেমে মূল পরিকল্পনাকারীদের গ্রেপ্তার করতে না পারলেও তিনজনকে গ্রেপ্তার করে।

সম্প্রতি মামলার তদন্ত পায় পিবিআই। কুমিল্লায় ও নারায়ণগঞ্জে পৃথক অভিযান চালিয়ে তারা হত্যার পরিকল্পনাকারীসহ তিনজনকে গ্রেপ্তার করে।

পিবিআইয়ের এসপি বশির আহমেদ জানান, চাঞ্চল্যকর এই হত্যায় সুজনের সাবেক স্ত্রী আছমা আক্তার ইভাকে কুমিল্লার লাকসাম থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তিকে দুই ভাইকে নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

পিবিআইয়ের এই কর্মকর্তা বলেন, ‘২০০৮ সালে ইভার সঙ্গে সুজনের বিয়ে হয়। কিন্তু একবছর পরেই তাদের বিবাহ বিচ্ছেদ হয়। বিচ্ছেদ হলেও দুইজনের মধ্যে ভালো সম্পর্ক ছিল। এদিকে ইভাকে স্থানীয় ফাইজুল নামে এক যুবক ভালোবাসত। সেই সূত্র ধরেই সুজনকে হত্যা করা হয়।

(ঢাকাটাইমস/০৫মার্চ/এসএস/ডিএম)