বাংলাদেশি দোকানিকে পিটিয়ে মারল ভারতীয় মাদক কারবারিরা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২০, ২০:৪২

কুমিল্লা সীমান্তে আদর্শ সদর উপজেলায় আনোয়ার হোসেন আনু মিয়া (৪৫) নামে এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় মাদক কারবারিরা।

শনিবার দুপুর দুইটায় ভারত সীমান্তের ইউএনসি নগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আনু মিয়া হানকিরজলা এলাকার মৃত ছেতু মিয়ার ছেলে।

নিহতের পরিবার ও বিজিবির সদস্যরা জানান, আদর্শ সদর উপজেলার হানকিরজলা এলাকায় মুদি ও চায়ের দোকান পরিচালনা করতেন আনু মিয়া। তিনি ভারত ও বাংলাদেশে দ্বৈতভাবে বসবাসকারী ভারতীয় নাগরিক ইউএনসি নগর এলাকার মৃত হাকিম কবিরাজের ছেলে চিহ্নিত মাদক কারবারি কামরুলের কাছে ৪৮০টাকা পাওনা ছিলেন। শনিবার দুপুরে সীমান্তের ৭৮ নম্বর পিলারের কাছে দাঁড়িয়ে আনু মিয়াকে চারটি দইয়ের কাপ নিয়ে যেতে বলেন। আনু মিয়া দইয়ের কাপ নিয়ে গেলে কামরুল পরে টাকা দেবে বলে জানায়। এ সময় আনু মিয়া ও কামরুলের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আনু মিয়াকে এলোপাতাড়ি পেটাতে থাকেন কামরুল ও একই এলাকার অহিদ মিয়ার ছেলে ভারতীয় নাগরিক ফারুক মিয়া। আনুর মাথায় সজোরে আঘাত করলে ঘটনাস্থলে (ভারত সীমান্তে) তার মৃত্যু হয়। পরে ঘটনাস্থল থেকে পালিয়ে যান কামরুল ও ফারুক। খবর পেয়ে বিজিবি ও বিএসএফ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। ইউএনসি নগর এলাকাটি ভারতের সোনামুড়া থানা এলাকায় হওয়ায় সোনামুড়া থানা পুলিশ ঘটনাস্থলে এসে সুরতহাল প্রতিবেদন শেষে নিহতের লাশ সোনামুড়া থানায় নিয়ে যায়।

ঘটনার খবর পেয়ে সেখানে উপস্থিত হন পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল। তিনি বলেন, কামরুল ভারতীয় নাগরিক হলেও তার মা এবং বোন বাংলাদেশ সীমান্তে বসবাস করে বলে শুনেছি। হত্যাকারী কামরুল এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। এর আগেও মাদক ব্যবসার দ্বন্দের জেরে স্থানীয় বাংলাদেশি এক যুবকের হাত কেটে নিয়ে গেছে কামরুল। সীমান্তের ওপারের মাদক কারবারিদের এ চক্রটি প্রায়ই এই এলাকার মানুষের ওপর নির্যাতন চালায় বলে স্থানীয়দের অনেকেই অভিযোগ করেছেন। এসব মাদক কারবারিদের সঙ্গে ভারতীয় বিএসএফ সদস্যদের শখ্যতা ও তাদের সরাসরি মদদে বেপরোয়া হয়ে উঠেছে বলে স্থানীয়রা জানান।

ঘটনার পর থেকেই নিশ্চিন্তপুর সীমান্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/৭মার্চ/কেএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :