সীমানা নির্ধারণ নিয়ে সরকারি দুই দপ্তরের বিরোধ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২০, ২১:১৭

ফরিদপুরের নগরকান্দায় সীমানা নির্ধারণ নিয়ে দুই দপ্তরের বিরোধ এখন চরম আকার ধারণ করেছে। উপজেলা খাদ্য দপ্তরের ২ নম্বর গুদামের প্রাচীর নির্মাণ করতে গেলে পার্শ্ববর্তী পল্লী উন্নয়ন দপ্তর কর্তৃপক্ষ তাতে বাধা দেয়। বাধার মুখে সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা খাদ্য দপ্তরের ২ নম্বর গুদামের চারদিকে প্রাচীর নির্মাণের কাজ শুরু হয়। গুদামের পূর্ব পাশ দিয়ে পল্লী উন্নয়ন কার্যালয়ের (বিআরডিবি) প্রবেশপথ, যা এইচবিবি (ইট বিছানো রাস্তা) দিয়ে নির্মাণ করা।

রবিবার দুপুরে ওই সড়কটি বন্ধ করে প্রাচীর নির্মাণের কাজ শুরু করলে বিআরডিবি কর্তৃপক্ষ বাধা দেন। এ সময় উভয় দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উত্তেজিত হয়ে পড়েন।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস শাখারী বলেন, মূল সড়ক থেকে আমাদের কার্যালয়ে প্রবেশ করার মতো কোনো জায়গা নেই। যেখানে আমাদের প্রবেশপথ সেখানে ২০০৭ সালে নগরকান্দা পৌরসভার বরাদ্দ থেকে সড়ক নির্মাণ করে দিয়েছে। আমাদের দপ্তরের কর্মকর্তা কর্মচারী ছাড়াও সমিতির সদস্যরা এ পথ দিয়ে প্রতিদিন কমপক্ষে পাঁচ হাজার লোকজন চলাচল করেন। এ পথ বন্ধ করে দিলে এই অফিসটি কিভাবে চলবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তারিকুজ্জামান বলেন, এটা খাদ্য অধিদপ্তরের জায়গা। এখানে প্রাচীর নির্মাণে তারা অবৈধভাবে বাধা সৃষ্টি করেছেন। তাই প্রাচীর নির্মাণকাজ বন্ধ করে অন্যান্য কাজ চালিয়ে যাচ্ছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দেবেন, সেই অনুযায়ী কাজ করা হবে।

(ঢাকাটাইমস/৮মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :