করোনা মোকাবিলায় ফরিদপুর মেডিকেলের প্রস্তুতি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২০, ১৬:৪৫

বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় ফরিদপুরেও চলছে প্রস্তুতি। এ প্রস্তুতির অংশ হিসেবে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতালে একটি ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে।

সোমবার সকালে হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ কর্মকর্তাদের নিয়ে বিশেষ বৈঠক শেষে ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় জিনিসপত্রের চাহিদাপত্র তৈরি করে ঢাকার স্বাস্থ্য বিভাগে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় তারা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখছেন।

ফমেক হাসপাতাল পরিদর্শনে দেখা গেছে, হাসপাতালের পুরাতন ভবনের ফিজিওথেরাপি সেন্টারের দোতলায় একটি আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। সেখানে চারটি শয্যা রাখা হয়েছে। এছাড়া রোগীদের সেবাকাজে নিয়োজিতদের জন্য একসেট অ্যাপ্রন, মাস্ক ও গ্লাভস রাখা হয়েছে।

ফমেক হাসপাতালের পরিচালক সাইফুর রহমান জানান, এ বিষয়ে গত রবিবার বিকালে ঢাকার স্বাস্থ্য বিভাগের মহাপরিচালকের সঙ্গে তাদের একটি ভিডিও কনফারেন্স হয়েছে। এসময় তাদের সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

এসময় হাসপাতালে প্রয়োজনীয় জনবলের অভাব রয়েছে উল্লেখ করে তিনি জানান, প্রথম শ্রেণির ১৬৩টি পদের বিপরীতে তাদের এখানে রয়েছেন মাত্র ৫৭ জন। এছাড়া অ্যানেসথিয়া বিভাগের নিম্নস্তরে কোনো জনবল নেই। উচ্চ পদে মাত্র তিনজন সহকারী অধ্যাপক রয়েছেন।

(ঢাকাটাইমস/৯মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :