রাজশাহীতে বালুঘাটে ট্রাকচাপায় শ্রমিক নিহত

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২০, ১৬:৪২

রাজশাহীতে বালুঘাটে ট্রাকের নিচে চাপা পড়ে এক শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে রাজশাহী নগরীর তালাইমারি বালুঘাটে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম মাইনুল ইসলাম (৪০)। তিনি জেলার পুঠিয়া উপজেলার তাড়াশ গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে।

অভিযোগ উঠেছে, দুর্ঘটনার পর লাশ ফেলে রেখেই পালিয়ে যেতে দেওয়া হয়েছে ঘাতক ট্রাকটিকে। এ নিয়ে শ্রমিকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিহত মাইনুলের লাশ থানা পুলিশ উদ্ধার করেছে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, ভোরে শ্রমিকরা বালুঘাটে কাজ করছিলেন। তখন একটি ট্রাক শ্রমিক মাইনুল ইসলামকে খেয়াল না করে তাকে চাপা দেয়। এতে চাকায় পিষ্ট হয়ে মাইনুল ঘটনাস্থলেই মারা যান। পরে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়। এদিকে একাধিক সূত্র নিশ্চিত করেছে, বালুঘাটের ভেতরেই একজন শ্রমিক ট্রাকচাপায় নিহত হলেও বিষয়টি আড়াল করতে নির্বিঘ্নেই ট্রাকটিকে পালিয়ে যেতে দেওয়া হয়। ঘাতক ট্রাকটির চালক ও মালিককে যেন চিহ্নিত করা না যায় তার জন্য বালুঘাটের দায়িত্বরত লোকজনই ট্রাকটিকে সরিয়ে দেন। বালুঘাটটি পরিচালনা করেন নগর আওয়ামী লীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু।

প্রসঙ্গত, নির্ধারিত সীমানার বাইরে থেকে বালু তোলার কারণে গত বছরের ২৪ জুলাই জেলা প্রশাসন বালুঘাটটি বন্ধ ঘোষণা করে সাইনবোর্ড লাগিয়ে দেয়। কিন্তু কয়েকদিন পরই আবারো বালুঘাটটি চালু করা হয়। এরই মধ্যে সেখানে এক শ্রমিকের প্রাণহানির ঘটনা ঘটে গেল।

ঢাকাটাইমস/১০মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :