রাজশাহীতে মাস্কের কৃত্রিম সংকট, অভিযানে জারিমানা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২০, ২২:০৬

দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর রাজশাহীতে বেড়ে গেছে মাস্কের চাহিদা। ক্রেতাদের অতিরিক্ত চাপের কারণে দোকানে দোকানে ‘মাস্ক নেই’ ব্যানার ঝুলিয়ে দেয়া হয়েছে। আবার বেশি দাম দিলে বের করে দেয়া হচ্ছে মাস্ক। এ অবস্থায় অভিযান শুরু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই অভিযান চালানো হয়।

অভিযানে সাগর গার্মেন্ট ও হানিফ এন্টার প্রাইজ নামে দুটি দোকানকে তিন হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই জরিমানা করেন। এ দুটি দোকান অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করছিল।

এদিকে নগরীর কসমেটিকস থেকে শুরু করে অধিকাংশ মুদি দোকানে মিলছে না হ্যান্ডওয়াশ ও স্যানিটাইজারও পাওয়া যাচ্ছে না। আবার ক্রেতাদের অতিরিক্ত চাপের কারণে নগরীর অধিকাংশ ফার্মেসি মালিকরা তাদের দোকানে ‘মাস্ক নেই’ ব্যানার ঝুলিয়ে দিয়েছেন। নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এবং লক্ষ্মীপুরের ফার্মেসিগুলোতে ঘুরে দেখা গেছে, অধিকাংশ দোকানে ‘মাস্ক নেই’ লেখা ফেস্টুন ঝুলছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, এখন মাস্কের চাহিদা বেশি। সেই সুযোগে কৃত্রিম সংকট সৃষ্টি করে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে দেখতে গিয়ে এমন প্রমাণও পাওয়া যায়। তাই দুটি দোকানকে জরিমানা করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১০মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :