শাহরুখ খানের ‘জান্নাত’-এ এতকিছু!

বিনোদন ডেস্ক
| আপডেট : ১১ মার্চ ২০২০, ১০:৫৯ | প্রকাশিত : ১১ মার্চ ২০২০, ১০:৫১

১৯৯৭ সালের কথা। একটি ছবির শুটিংয়ে মুম্বাইয়ে নিজের বর্তমান বাড়ি ‘মান্নাত’-এর সামনে নেচেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তখনকার সুপারহিট নায়িকা জুহি চাওলার বিপরীতে ‘ইয়েস বস’ ছবির সেই গানটির শিরোনাম ‘চাঁদ তারে তোড় লায়ু’। সেই সময় ‘মান্নাত’এর মালিক কিন্তু শাহরুখ খান ছিলেন না।

বিখ্যাত ভোগ ম্যাগাজিনের সৌজন্যে একবার ‘মান্নাত’-এর অন্দরমহলের একটা ঝলক প্রকাশ্যে এসেছিল। শাহরুখ খানের স্ত্রী গৌরী খানকে নিয়ে সেখানে ফটোশ্যুট করেছিল ভোগ। কিং খানের জীবনযাত্রা যে কতটা রাজকীয়, তার আঁচ সেই ফটোশ্যুট থেকেই জানা যায়। তবে শাহরুখের তো আর একটা প্রাসাদ নয়। দুবাইয়ের পাম জুমেইরাহতেও রয়েছে একটা।

‘মান্নাত’-এর সঙ্গে মিল রেখে শাহরুখ খান তার দুবাইয়ের প্রাসাদের নাম দিয়েছেন ‘জান্নাত’। ২০০৭ সালের সেপ্টেম্বরে এই ভিলাটি বলিউড সুপারস্টারকে উপহার হিসাবে দিয়েছিলেন দুবাইয়ের নাখীল নামের এক ব্যবসায়ী।

দোতলা এই ভিলাটি প্রায় ১৪ হাজার বর্গ ফুটজোড়া। তার মধ্যে সাড়ে আট হাজার বর্গ ফুট এলাকা জুড়ে রয়েছে বিলাসবহুল বাড়ি। এই ১৪ হাজার বর্গফুট এলাকায় বাইরের কারও প্রবেশ একেবারেই নিষিদ্ধ। কড়া নিরাপত্তায় মোড়া থাকে দিবারাত্রি। ভিলাটির আনুমানিক দাম ১৮ কোটি টাকা।

শাহরুখ খানের উপহার পাওয়া এই ভিলায় মোট ছয়টা বেডরুম রয়েছে। রয়েছে দুটি রিমোট কন্ট্রোলড গ্যারেজ এবং নিজস্ব সুইমিং পুল। এছাড়াও রয়েছে ব্যক্তিগত সমুদ্রসৈকতও। সেখানকার রাজকীয়তার ছাপ এতটাই যে, ভিলা না বলে এটাকে প্রাসাদ বলাই শ্রেয়।

কিং খানের ‘জান্নাত’-এর সমুদ্রসৈকতে মাছ ধরা এবং নানা বিনোদনের সুবিধা রয়েছে। এই প্রাসাদ থেকে দুবাই স্কাইলাইনও পরিষ্কার ভাবে দেখা যায়।ভিলার কোন অংশটা শাহরুখ-গৌরীর সবচেয়ে পছন্দের? এক সাক্ষাৎকারে গৌরী জানান, বৈঠকখানার একটা সোফা। সেখানে বসে চায়ের কাপ হাতে বাইরের বাগান আর সমুদ্রের দিকে তাকিয়ে তারা ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে দেন।

তিন সন্তানের পছন্দের অংশ কোনটা? গৌরী খান জানিয়েছিলেন, তিন সন্তানের আলাদা আলাদা পছন্দের কথা। আরিয়ান ঘরে বসে ভিডিও গেম খেলতে পছন্দ করে। তাই তার ঘরের দেওয়ালে বড় টিভি লাগানো হয়েছে। বেশির ভাগ সময় সে ঘরেই থাকে।

সুহানা আবার আউটডোর-গার্ল। সারাক্ষণ সমুদ্রসৈকতে থাকতেই পছন্দ করে। যখনই তারা সপরিবারে দুবাইয়ের ‘জান্নাত’-এ গিয়ে ওঠেন, বেশিরভাগ সময়ই সমুদ্রসৈকতে থাকেন সুহানা। ছোট ছেলে আব্রামও তাই। খুব ছোট, তাই সমুদ্রসৈকতেই সে খেলা করে বেড়ায় সারা ক্ষণ।

শুধু মুম্বাইয়ের বান্দ্রায় ‘মান্নাত’ এবং দুবাইয়ের ‘জান্নাত’ই নয়, দিল্লিতেও একটি বিলাসবহুল বাংলো রয়েছে বলিউডের সবচেয়ে বড় এবং বিশ্বের দ্বিতীয় ধনি তারকা শাহরুখ খানের। লন্ডনেও তার রয়েছে ১৬৭ কোটি টাকার একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট।

ঢাকাটাইমস/১১মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :