বগুড়ায় ইতালি-কুয়েত ফেরত দুজন কোয়ারেন্টাইনে

প্রকাশ | ১১ মার্চ ২০২০, ২১:৩৭

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

বগুড়ায় করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় দুজনকে ১৪ দিনের জন্য হোমকোয়ারেন্টাইনে রেখেছে বগুড়ার স্বাস্থ্য বিভাগ। সম্প্রতি এই দুই ব্যক্তি কুয়েত ও ইতালি থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে একজন বগুড়া সদর উপজেলার। অন্যজন সোনাতলা উপজেলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু এবং ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজার রহমান তুহিন। 

ডা. মোস্তাফিজার রহমান তুহিন জানান, সোনাতলায় যাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তিনি কুয়েত ফেরত। তিনি ৮ মার্চ দেশে ফিরেছেন। সুস্থ আছেন। তারপরও যেন কোনো সংক্রমণের ঘটনা না ঘটে এ কারণে সতর্কতা হিসেবে তাকে নজরদারির মধ্যে রাখাসহ বাইরে চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। 

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, ইতালি ফেরত ব্যক্তি গত ৭ মার্চ দেশে ফিরেছেন। তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে বিদেশ ফেরত এই ব্যক্তিদের নিয়ে স্থানীয় লোকজনের মাঝে শঙ্কা দেখা দেয়। এরই পরিপ্রেক্ষিতে বুধবার স্বাস্থ্য বিভাগ থেকে এই পদক্ষেপ গ্রহণ করা হয়। বিধি মোতাবেক তাদের দুই সপ্তাহ হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণ করা হবে বলেও জানান স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা।

 (ঢাকাটাইমস/১১মার্চ/কেএম/ইএস)