হবিগঞ্জে প্রতারণার অভিযোগে সাব-পোস্ট মাস্টার বরখাস্ত

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২০, ২১:৫৪

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে প্রতারণার মাধ্যমে গ্রাহকের সঞ্চয়পত্রের ১০ লাখ টাকা আত্মসাতের চেষ্টা করেছেন ভারপ্রাপ্ত সাব-পোস্ট মাস্টার পিযুষ সূত্রধর। একমাস পর খবর পেয়ে এ টাকা উদ্ধার করেন সহকারী পোস্ট মাস্টার জেনারেল। এই দায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাব-পোস্ট মাস্টারের প্রতারণার ঘটনায় পোস্ট অফিস কর্মকর্তা, কর্মচারী ও গ্রাহকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে বিষয়টি ধামাচাপা দিতে বিভিন্ন স্থানে দৌড়ঝাপ শুরু করেছেন ভারপ্রাপ্ত সাব-পোস্ট মাস্টার পিযুষ সূত্রধর।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী পোস্ট মাস্টার জেনারেল আব্দুল কাদির জানান, গ্রাহকের সঞ্চয়পত্রের মেয়াদ পূর্ণ হওয়ার পরও একটি সাদা কাগজে স্লিপ দিয়ে তিনি নিজের কাছে ১০ লাখ টাকা রেখে দেন। আবার সঞ্চয়পত্র করে দেয়ার কথা বলে তিনি এ টাকা এক মাস নিজের কাছে রাখেন। এটি সম্পূর্ণ বেআইনি। এরপর গ্রাহকের সঞ্চয়পত্র না করে তিনি নানা অযুহাত দেখাতে থাকেন।

ভারপ্রাপ্ত সাব-পোস্ট মাস্টার পিযুষ সূত্রধর বিষয়টি স্বীকারও করেছেন। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হয়েছে। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ১০ লাখ টাকা উদ্ধার করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

গ্রাহক ধীরেন্দ্র চন্দ্র দেব জানান, ৩ বছর মেয়াদি সঞ্চয়পত্র করে দেয়ার কথা বলে টাকাগুলো তার কাছে রেখেছিলেন। কিন্তু একমাস পর অফিসার গিয়ে টাকাগুলো উদ্ধার করেছেন।

এ বিষয়ে জানতে অভিযুক্ত শায়েস্তাগঞ্জের ভারপ্রাপ্ত সাব-পোস্ট মাস্টার পিযুষ সূত্রধর জানান, টাকাগুলো গ্রাহক তার কাছে রেখে গিয়েছিলেন আবার সঞ্চয়পত্র করার জন্য। তিনি বলেন, এগুলো আমি রাখিনি। সহকারী পোস্ট মাস্টার জেনারেল চাওয়ামাত্রই আমি টাকাগুলো বের করে দিয়েছি।

(ঢাকাটাইমস/১২মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :