টাঙ্গাইলে বাল্যবিয়ের দায়ে বরসহ আটজনের সাজা

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ১২ মার্চ ২০২০, ২২:১০

টাঙ্গাইলের সখীপুরে বাল্যবিয়ের দায়ে বর ও কাজিসহ আটজনকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা এই সাজা প্রদান করেন।

জানা যায়, গত সোমবার উপজেলার বোয়ালী গ্রামের প্রবাসী রফিকুল ইসলামের সঙ্গে একই গ্রামের নবম শ্রেণির ছাত্রীর চার লাখ টাকা দেনমোহর ধার্য করে বিয়ের নিবন্ধন (রেজিস্ট্রি) করেন যাদবপুর ইউনিয়নের কাজি হেলাল উদ্দিনের সহকারী নাসির উদ্দিন। খবর পেয়ে বুধবার বিকালে ইউএনও ওই গ্রামে গিয়ে বাল্যবিয়ের সত্যতা পান। পরে রাত সাড়ে ৯টার দিকে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজির সহকারী বোয়ালী ডিগ্রি কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক নাসির উদ্দিনকে এক বছর, বর রফিকুল ইসলাম, বরের বাবা সিরাজ মিয়া, বরের চাচা আলম মিয়াকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়। আর কনের মা আমেনা বেগম, কনের দাদা হযরত আলী, কনের বড়ভাই আমিনুল ইসলাম ও কনের খালাতো ভাই আবু রায়হানকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা এ তথ্যটি নিশ্চিত করে বলেন, ‘বিয়ের নিবন্ধন (রেজিস্ট্রি) হয়েছে এমন খবর আসে। সেখানে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে বরসহ আটজনকে সাজা দেওয়া হয়েছে। যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।’

(ঢাকাটাইমস/১৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :