৯৯৯ নাম্বারে ফোন, বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২০, ১৭:৫১ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২০, ১৭:৫০

বিয়ের সব আয়োজন সম্পন্ন। বিয়ের কাজ শেষ হলে একটু পরেই হবে ভুরিভোজ। এসেছেন বরপক্ষের লোকজনও। কিন্তু ইউএনওর নির্দেশে হঠাৎ করে বিয়েতে বাধা দেয়া হয়। এর ফলে বাল্যবিয়ে থেকে রক্ষা পান নবম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রী। ৯৯৯ নাম্বারে সচেতন এক ব্যক্তির ফোন পেয়ে প্রশাসন মেয়েটির বাল্যবিয়ে বন্ধ করেন।

শুক্রবার ঘটনাটি ঘটেছে চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের মদনা গ্রামে।

জানা যায়, মদনা গ্রামের ৬নং ওয়ার্ডের প্রবাসী আব্দুল রবের মেয়ে তানিয়া আক্তারের সঙ্গে ৯নং গোবিন্দপুর ইউনিয়নের ছলেমানের ছেলে রাব্বির বিয়ের কার্যক্রম শুরু হয়। শুক্রবার দুপুরে ছেলের বাড়ির লোকজন মেয়ের বাড়িতে আসেন।

বাল্যবিয়ের বিষয়টি মেনে নিতে না পেরে স্থানীয় এক সচেতন ব্যক্তি ‘৯৯৯’ নাম্বারে ফোন দিয়ে প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার নির্দেশে ইউপি চেয়ারম্যান মো. খানজাহান আলী কালু পাটোয়ারী ইউপি সচিব বিল্লাল হোসেন পাটোয়ারী ও গ্রাম পুলিশ হারুনকে মেয়ের বাড়িতে পাঠান। পরে মেয়ের পরিবারের লোকজন বাল্যবিয়ে দেবে না মর্মে ইউপি সচিবের কাছে অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন।

ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারী জানান, ১৩/১৪ বছরের মেয়ের বিয়ে হচ্ছে জেনে জনৈক ব্যক্তি '৯৯৯' নাম্বারে ফোন করে বিষয়টি পুলিশকে অবগত করেন। পরে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার নির্দেশে ঘটনাস্থলে ইউপি সচিব ও গ্রাম পুলিশকে পাঠিয়ে বাল্যবিবাহ বন্ধ করায় নবম শ্রেণির ছাত্রী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে।

ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :