মানবজমিন সম্পাদকের মামলা প্রত্যাহারের দাবিতে বগুড়ায় মানববন্ধন

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২০, ১৮:৪১

দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহারের দাবিতে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়েছে। সাংবাদিক ইউনিয়ন বগুড়ার আয়োজনে শনিবার বেলা ১১টায় বগুড়ার সাতমাথায় এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন পালন করা হয়।

সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কোষাধ্যক্ষ আব্দুল ওয়াদুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মির্জা সেলিম রেজা, সাধারণ সম্পাদক গনেশ দাস, সাবেক সভাপতি মতিউল ইসলাম সাদী, বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য সৈয়দ ফজলে রাব্বি ডলার, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, দৈনিক সাতমাথা পত্রিকার বার্তা সম্পাদক এফ শাজাহান, নয়া দিগন্ত পত্রিকার স্টাফ আবুল কালাম আজাদ, দিনকাল পত্রিকার ব্যুরো প্রধান কালাম আজাদ, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কার্য নির্বাহী সদস্য এসএম আবু সাঈদ, মানবজমিন পত্রিকার বগুড়া প্রতিনিধি প্রতীক ওমর।

মানববন্ধনে বক্তারা আগামী ৭২ ঘণ্টার মধ্যে মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে করা এই মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনকে প্রথম থেকেই কালো আইন হিসেবে আখ্যায়িত করে আসছে সাংবাদিক সমাজ। বলা হয়েছিল এই আইনে সাংবাদিকদের কোন হয়রানি করা হবে না। কিন্তু এই মামলা দিয়ে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। মানবজমিন সম্পাদকের বিরুদ্ধে যিনি মামলা করেছেন, তার বিরুদ্ধে ওই পত্রিকায় নাম উল্লেখ করে বা আকার ইঙ্গিতে কোন নিউজ করা হয়নি। অথচ তিনি অযাচিতভাবে মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা করেছেন। বক্তারা সমাবেশ থেকে অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় পরবর্তীতে কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম তুহিন, দৈনিক বগুড়ার মফস্বল সম্পাদক বাদল চৌধুরী, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি আবু মুসা, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সদস্য মতিউর রহমান মতি, ফজলুল হক বাবলু, সাংবাদিক নেতা মাহফুজ মন্ডল, ফেরদৌস রহমান, মানবজমিন পত্রিকার নন্দীগ্রাম প্রতিনিধি নাজির হোসেন, ঢাকা টাইমস পত্রিকার বগুড়া প্রতিনিধি এনাম আহমেদ প্রমুখ।

মানববন্ধনে সুশাসনের জন্য নাগরিক সুজনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :