মির্জাপুরে স্কুল মাঠে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের চেষ্টার প্রতিবাদ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২০, ২১:০৬

টাঙ্গাইলের মির্জাপুরে প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে ক্ষুদে শিক্ষার্থীরা। শনিবার সকালে উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ৭৩নং ঘুগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের উয়ার্শী-বালিয়া সড়কে অনুষ্ঠিত এ মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষক এবং স্থানীয়রাও অংশ নেন।

জানা গেছে, ওই বিদ্যালয়ের মাঠে ইতোমধ্যে ৩৩ হাজার ভোল্টের পল্লী বিদ্যুতের একটি খুঁটি রয়েছে। ওই খুঁটিটি স্থানান্তরের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ পল্লী বিদ্যুতের স্থানীয় কার্যালয়ে আবেদন করেছেন।

সম্প্রতি ধামরাই থেকে মির্জাপুরে আসা বিদ্যুৎ লাইনের আরো একটি খুঁটি ওই বিদ্যালয়ের মাঠে স্থাপনের চেষ্টা করা হলে শিক্ষার্থীরা এ মানববন্ধন করে।

স্থানীয় ছাত্রলীগ নেতা সজিব আহমেদ বলেন, বিদ্যালয়ের মাঠে হাই ভোল্টেজের বিদ্যুতের একটি লাইন আছে। আরেকটি নতুন লাইন টানা হলে শিক্ষার্থীরা ঝুঁকিতে পড়বে। এছাড়াও এতে ভবিষ্যতে বিদ্যালয়ে নতুন কোনো ভবন নির্মাণ করা সম্ভব হবে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিশির কান্তি চক্রবর্তী ও পরিচালনা পরিষদের সভাপতি শামীম আল মামুন বলেন, কোমলমতি শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করে। একাধিক খুঁটি স্থাপন হলে শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ নষ্টসহ তাদের জীবন ঝুঁকির মধ্যে পড়বে।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি মির্জাপুর জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মোর্শেদুল ইসলাম বলেন, বিদ্যালয়ের কোন সমস্যা হলে নতুন লাইন টানা হবে না।

(ঢাকাটাইমস/১৪মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :