পলিপাস অপারেশনকালে গৃহবধূর মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

প্রকাশ | ১৪ মার্চ ২০২০, ২২:০৬

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িসার বাজারে আধুনিক হাসাপাতাল নামে একটি বেসরকারি হাসপাতালে এক গৃহবধূ মারা গেছেন। নাকের পলিপাস অপারেশনের সময় চেতনা ফিরে না আসায় তিনি মারা গেছেন বলেন তার স্বজনদের। মৃত আকলিমা আক্তার নড়িয়ার সালধ গ্রামের বাসিন্দা। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। এতে ক্ষুব্ধ হয়ে ওই গৃহবধূর স্বজনরা হাসপাতালটি ভাঙচুর করেন।

হাসপাতাল ও ওই গৃহবধূর পরিবার জানায়, নড়িয়ার সালধ গ্রামের ইয়ারবক্স ব্যাপারীর স্ত্রী আকলিমা বেগম। তার নাকে পলিপাস দেখা দিলে শরীয়তপুর সদর হাসপাতালের নাক কান ও গলা বিশেষজ্ঞ মিজানুর রহমানের শরনাপন্ন হন। গত শুক্রবার নড়িয়ার ঘড়িসার বাজারের আধুনিক হাসপাতালে নেয়া হয় আকলিমাকে। বিকাল ৩টার দিকে তাকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে এনেসথেসিয়া (চেতনানাশক) দেয়া হয়। এরপর আর তার চেতনা ফেরেনি। সন্ধ্যা ৬টার দিকে চিকিৎসক মিজানুর রহমান ওই গৃহবধূর স্বজনদের ডেকে তাকে ঢাকায় নিয়ে যেতে বলেন। তখন হাসপাতালের কর্মীরা তার দেহ অ্যাম্বুলেন্সে তুলে দেন। তাকে নিয়ে শরীয়তপুর সদর হাসপাতালে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তখন আকলিমা বেগমের স্বজনরা ঘড়িসার আধুনিক হাসপাতালে ভাঙচুর চালায়। তারা হাসপাতালের নীচতলার দুটি কক্ষের কাচ ও আসবাবপত্র  ক্ষতিগ্রস্ত হয়।

চিকিৎসক মিজানুর রহমানের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি। খুদে বার্তা দিয়ে বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি খুদে বার্তার মাধ্যমে জানান, পলিপাসের অপারেশন শেষ হওয়ার পর ওই রোগী হাট এটাকে মারা গেছে।

ঘড়িসার আধুনিক হাসপাতালের চেয়ারম্যান ইমাম হোসেন মুঠোফোনে বলেন, ঘটনার সময় আমি ঢাকায় ছিলাম। কার ক্রটির কারণে এমনটা ঘটেছে- তা খুঁজে দেখা হবে। আর অনুমোদন নবায়ন করার জন্য আবেদন করা হয়েছে।

সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ বলেন, ঘটনাটি আমরা শুনেছি। তদন্ত করা হবে। কারো গাফলতিতে মারা গেলে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এলএ)