ভালুকায় চাঞ্চল্যকর মহসিন হত্যা রহস্য উদঘাটন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২০, ১৮:৩৪

ময়মনসিংহের ভালুকায় চাঞ্চল্যকর মহসিন সরকার হত্যার রহস্য উদঘাটন করেছে সিআইডি। এ হত্যায় জড়িত থাকায় গত ১০ মার্চ ও ১১ মার্চ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার মুক্তাগাছা গ্রামের ফারুক, উপজেলা বড়চালা গ্রামের সাঈম, উপজেলার ঝালপাঁজা গ্রামের রাজিব ও উপজেলার শিরিরচালা গ্রামের মোশারফ হোসেন। তারা হত্যার স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সিআইডি জানায়, মহসিন সরকারের বাড়ি একটি তক্ষক (বনজ প্রাণি) থাকত। ওই এলাকার বাবুল মিয়ার ছেলে আদিল তক্ষতের বিষয়টি রাজিবকে জানায়। রাজিব বিষয়টি রুবেল এবং আক্তার হোসেনকে জানালে তারা তক্ষকটি ধরে নিয়ে কোটি টাকায় বিক্রি করার পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী ২০১৯ সালের ৩ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৭টায় মহসিনের ঘরের জানালা ভেঙে ভেতরে ঢুকে তক্ষক ধরতে ব্যর্থ হয় তারা। ওই রাতে ১১টার দিকে তারা আবার মহসিনের বাড়ি গিয়ে তক্ষক খোঁজাখুঁজির চেষ্টা করলে মহসিন তাদের দেখে ফেলে। এসময় মহসিন বিছানার নিচ থেকে রামদা বের করে ওদের ওপর হামলা করলে ফারুক, সাঈম, রুবেল ও আক্তার তাকে ঝাঁপটে ধরে গলায় ওড়না পেঁচিয়ে দুই পাশ থেকে টান দিয়ে তাকে হত্যা করে।

এ ঘটনায় রাজিব ঘরের বাইরে দাঁড়িয়ে পাহাড়া দিচ্ছিলেন। হত্যার পর তারা মহসিনের ট্রাঙ্ক ভেঙে দুটি মোবাইল সেটসহ অন্যান্য মাল লুট করে নেয়।

ঘটনার পরদিন দুপুরে হাত-পা বাঁধা অবস্থায় বসতঘরের খাট থেকে মহসিন সরকারের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের ঘর থেকে চুরি হওয়া মোবাইল সেট দুটি কুমিল্লার নাঙলকোটের বাসিন্দা মাহবুব হকের কাছ থেকে উদ্ধার করা হয়।

তিনি জানান, সেট দুটি তিনি পান তার ছোট ভাই জুবাইরের মাধ্যমে।

জুবাইর জানান, ময়মনসিংহ জেলার ফারুকের কাছ থেকে মোবাইল সেট কেনেন তিনি।

সিআইডির সহকারী পুলিশ সুপার শওকত আলম বলেন, মোবাইল ফোনের সূত্র ধরে ফারুক ও সাঈমকে আটক করা হলে তাদের জবানবন্দির ভিত্তিতে পরদিন হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজিব ও মোশারফ হোসেনকে আটক করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) জিয়াউর রহমান জানান, এ হত্যায় জড়িত অন্যদের ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :