বঙ্গবন্ধুর জন্মদিনে ফরিদপুরের অভ্যন্তরীণ রুটে বাস ফ্রি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২০, ২০:৩৩

ফরিদপুরে বঙ্গবন্ধুর শততম জন্মদিনে জেলার অভ্যন্তরীণ সব পথে বিনাভাড়ায় বাসে চলাচল করতে পারবেন যাত্রীরা। ওই দিন কোনো যাত্রীর কাছ থেকে কোনো ভাড়া আদায় করা হবে না। জেলা বাস মালিক গ্রুপ, মিনিবাস মালিক সমিতি ও ফরিদপুর মোটর ওয়ার্কাস ইউনিয়ন এ সিদ্ধান্ত নিয়েছেন।

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়ন সূত্রে জানা গেছে, ফরিদপুর শহর থেকে জেলা বাস মালিক গ্রুপ, মিনিবাস মালিক গ্রুপের পরিচালনায় ফরিদপুর-টেকেরহাট, ফরিদপুর-সদরপুর, ফরিদপুর-মুকসুদপুর, ফরিদপুর-ময়েনদিয়া, ফরিদপুর-কাশিয়ানী, ফরিদপুর-মাগুরা, ফরিদপুর-কামারখালী, ফরিদপুর-মাদারীপুর ও ফরিদপুর-গোপালগঞ্জ, ফরিদপুর-রাজবাড়ী, ফরিদপুর-দৌলতদিয়া পথে চলাচলকারী সব বাস মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত কোনো যাত্রীর কাছ থেকে কোনো ভাড়া নেবে না। অর্থাৎ ওইদিন এসব পথে চলাচলকারী প্রত্যোক যাত্রী বিনাভাড়ায় যাতায়তের সুযোগ পাবেন।

রবিবার সকাল থেকে বাস মালিক গ্রুপ ও মিনিবাস মালিক সমিতির পক্ষে শহরে এ সংক্রান্ত ঘোষণা দিয়ে মাইকিং করা হয়। এ সময় কোনো যাত্রী ওই দিন সামান্যতম হয়রানির শিকার হলে তাকে হট লাইনে যোগাযোগ করতে পরামর্শ দেয়া হয়। ঘোষণায় হটলাইনের নম্বরটিও প্রচার করা হয়।

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম নাছির বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে তার প্রতি গভীর শ্রদ্ধার নিদর্শন হিসেবে এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, প্রতিদিন ওইসব পথে অন্তত ২০০ ট্রিপ বড় বাস ও ২০০ ট্রিপ মিনিবাস যাতায়াত করে। এসব পথে গড়ে প্রতিদিন ২০ সহস্রাধিক যাত্রী চলাচল করেন।

নাসির জানান, প্রতিদিন ১৫-২০ মিনিট কিংবা ৩০ মিনিট পর পর বাসগুলো যথারীতি ছেড়ে যাবে। কোনো বাস থেকে টাকা নেয়া হলে কিংবা কোনো যাত্রীকে হয়রানি করা হলে ওই বাসের চালক, সুপারভাইজার ও সহকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :