গফরগাঁওয়ে ইউএনওর অপসারণ দাবি মুক্তিযোদ্ধাদের

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২০, ২১:০৭

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মাহবুব উর রহমানের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা। রবিবার বেলা ১১টায় উপজেলার পরিষদের সামনের খান বাহাদুর ঈসমাইল সড়কে এই কর্মসূচি পালন হয়।

উপজেলার ৬০১ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অন্য মুক্তিযোদ্ধা আবু সাঈদের মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে ইউএনও মুক্তিযোদ্ধাদের কটূক্তি করায় এই কর্মসূচির ডাক দেন মুক্তিযোদ্ধারা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মফিজ আহম্মেদ, মুক্তিযোদ্ধা শফিকুল আমীন খসরু, মফিজুল হক মতি, সলিম উল্লাহ মোস্তফা, আলতাফ হোসেন রানা, মীর এমদাদুল হক বুলবুল, আলা উদ্দিন, ফজলুর রহমানসহ উপজেলার ১৫টি ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতারা অভিযোগ করে বলেন, আবু সাঈদ নামে একজন মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধাদের ভাবমূর্তি নষ্ট করাসহ অসৎ উদ্দেশ্যে মুক্তিযুদ্ধকালীন আগারতলা সোনার বাংলা ক্যাম্পের নির্বাহী প্রধান, ৭০-এর নির্বাচনের এমএনএ বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদাসহ ৬০১ মুক্তিযোদ্ধাকে ‘ভুয়া মুক্তিযোদ্ধা’ উল্লেখ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে অভিযোগ দিয়েছেন। পাশাপাশি আদালতেও তিনি মামলা করেছেন। এছাড়াও চরআলগী ইউনিয়নের মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন ও লোকমান আলীকে আল বদর বাহিনী উল্লেখ করে তাদের নামে আদালতে মিথ্যা যুদ্ধাপরাধ মামলা করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুর রহমান বিপথগামী ওই মুক্তিযোদ্ধার পক্ষ অবলম্বন করে মুক্তিযোদ্ধাদের কটূক্তি করেছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মফিজ আহম্মেদ বলেন, মুক্তিযোদ্ধাদের এহেন অবমাননা সহ্য করা যায় না। আমরা ইউএনওর দ্রুত অপসারণ চাই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মাহবুব উর রহমান অভিযোগ অস্বীকার করেন। বলেন, একটি মহলের প্ররোচনায় মুক্তিযোদ্ধারা মানববন্ধন করেছেন। আমার অফিসের কিছু লোকজনও জড়িত রয়েছেন।

(ঢাকাটাইমস/১৫মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :