ইসলামী ব্যাংক টাওয়ারে মুজিব কর্নার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২০, ২২:০১

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যালয় ইসলামী ব্যাংক টাওয়ারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক মো. নাজমুল হাসান রবিবার মুজিব কর্নারের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, জেকিউএম হাবিবুল্লাহ, তাহের আহমেদ চৌধুরী, সালেহ ইকবাল, সিদ্দিকুর রহমান এবং মোশাররফ হোসাইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান কার্যালয় ছাড়াও ইসলামী ব্যাংক খাগড়াছড়ি, বান্দরবান ও বগুড়া শাখায় মুজিব কর্নার স্থাপন করা করেছে।

অধ্যাপক নাজমুল হাসান বলেন, রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তি ছিল আমাদের স্বাধীনতার লক্ষ্য। বঙ্গবন্ধু সেই লক্ষ্যকে সামনে রেখে দেশের অর্থনীতি ও অবকাঠামো পুনর্গঠনের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির সংগ্রাম শুরু করেছিলেন। ইসলামী ব্যাংক এই অর্থনৈতিক মুক্তির লক্ষেই কাজ করছে।

তিনি বলেন, মুজিব কর্নার থেকে বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধসহ দেশের ইতিহাস সম্পর্কে জানা যাবে। বঙ্গবন্ধু আমাদের আত্মপরিচয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর উপর গবেষণা ও অধ্যয়নের জন্য সবার প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/১৫মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :