জামালপুরে প্রতারক চক্রের তিন সদস্য গ্রেপ্তার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২০, ১৮:২৭

জামালপুরের মাদারগঞ্জে গ্রামের সহজ-সরল নারীদের নকল স্বর্ণের বার দেখিয়ে এবং চেতনানাশক ওষুধের মাধ্যমে অজ্ঞান করে স্বর্ণালংকার ছিনিয়ে নেয়ার অভিযোগে আন্তঃজেলার প্রতারক চক্রের তিনজন সদস্য ও এক স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, মাদারগঞ্জের বিভিন্ন এলাকায় নারীদের নানাভাবে প্রলোভন দেখিয়ে নকল স্বর্ণের বার দিয়ে স্বর্ণাঙ্কার হাতিয়ে নিয়ে আসছিল একটি প্রতারক চক্র। যেসব মহিলা তাদের প্রতারণার ফাঁদে পা না দেয়, তাদের চেতনানাশক ওষুধের মাধমে অজ্ঞান করে স্বর্ণালংকার ছিনিয়ে নেয় চক্রটি।

এমন এক ঘটনায় উপজেলার গুনারিতলা ইউনিয়নের গাবের গ্রামের রফিকুল ইসলাম গত রবিবার বাদী হয়ে একজন স্বর্ণব্যবসায়ীসহ নয়জনের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলার পর গত রবিবার রাতে উপজেলার বালিজুরী বাজার এলাকা থেকে হাবিবুর রহমান, আব্দুল খালেক ও সুজন শেখ নামের আন্তঃজেলা প্রতারক চক্রের তিনজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের বাড়ি মেলান্দহ উপজেলার মেঘারবাড়ি ও দুই নং চর গ্রামে। তারা এ পর্যন্ত অর্ধশতাধিক মহিলার কাছ থেকে লাখ লাখ টাকার স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়েছে। তাদের গ্রেপ্তারের খবর পেয়ে আরো ১০-১৫ জন প্রতারণার শিকার হওয়া নারী থানায় ভিড় জমান।

ভুক্তভোগী খোদেজা বেগম, রাশেদা বেগমসহ আরো কয়েকজন জানান, এই প্রতারকরা স্বর্ণের বার দেখিয়ে তাদের গলার চেইন, হাতের বালাসহ গয়না নিয়েছে। আবার অনেককেই কাপড়ে চেতনানাশক ওষুধ দিয়ে তাদের গয়না ছিনিয়ে নিয়ে গেছে। প্রতারকদের বিচারের দাবি করেন ভুক্তভোগীরা।

জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন বলেছেন, এদের বড় একটি দল রয়েছে। তাদের জিজ্ঞাসবাদ করা হচ্ছে। এই প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :