যথাযথ মর্যাদায় মুজিববর্ষ উদযাপন বিজিবির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২০, ২২:৫৫

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার দিবাগত রাত ১২ টা থেকে মঙ্গলবার দিবাগত রাত ১২ টা পর্যন্ত পিলখানায় কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড, প্রশাসনিক ভবন, বীর উত্তম সালাহ উদ্দিন আহমেদ গেইট, বীর উত্তম হাবিবুর রহমান গেইট এবং যাদুঘর এলাকা এবং বিজিবির সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের কোয়ার্টার গার্ড, অফিস বিল্ডিং ও গুরুত্বপূর্ণ গেইট সমূহে বর্ণিল আলোকসজ্জা করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় পিলখানার বিজিবি সদর দপ্তরসহ অন্যান্য সকল ইউনিটের স্ব স্ব মিলনায়তনে ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর তৎকালীন বাংলাদেশ রাইফেলসের (বিডিআর) তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রদত্ত ভাষণ ও ‘সতীর্থ এসো সত্যাশ্রয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামান্যচিত্র প্রদর্শনী এবং আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বিস্তারিত আলোচনা করেন। এছাড়া বাদ যোহর পিলখানাস্থ কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও বিশেষ দোয়া করা হয়। সেখানে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবির সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিক ও বেসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন। মুজিব জম্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিকাল তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত পিলখানার বর্ডার গার্ড যাদুঘর সকলের জন্য উন্মুক্ত ছিল। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর শুভক্ষণ আজ মঙ্গলবার ১৭ মার্চ রাত আটটার সময় বিজিবি সদর দপ্তরসহ টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত বিজিবির সকল স্থাপনায় (৬১টি) মনোমুগ্ধকর আতশবাজী প্রদর্শন করা হয়। পিলখানার অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও বিজিবির অন্যান্য সকল স্থাপনার অনুষ্ঠানসমূহে সংশ্লিষ্ট রিজিয়ন কমান্ডার, ইউনিট অধিনায়কবৃন্দসহ সকল কর্মকর্তা এবং বেসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৭ মার্চ/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :