কোয়ারেন্টাইনে না থাকায় মাদারীপুরে দুজনকে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০২০, ১৭:৪০ | প্রকাশিত : ১৮ মার্চ ২০২০, ১৭:৩২

করোনাভাইরাসের সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানায় মাদারীপুরে দুই প্রবাসীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাদের এক মাস ও দুই মাসের পৃথক কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা স্পেন ও ইতালিফেরত।

বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম এ রায় দেন।

জানা গেছে, সম্প্রতি সময়ে করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে দুই শতাধিক মানুষ মাদারীপুরে আসেন। এদের দ্বারা সংক্রমিত হওয়ার আশঙ্কায় ২২০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এছাড়াও চারজনকে রাখা হয়েছে আইসোলেশনে। বুধবার দুপুরে হোম কোয়ারেন্টাইন বিধি মেনে বের হওয়ায় মাদারীপুরের কালকিনি পাঙ্গাশিয়া গ্রামের স্পেন ফেরত এক যুবককে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাসের বিনাশ্রমে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। অপরদিকে কালকিনির চরবিভাগদী গ্রামে এক ইতালি ফেরত যুবককে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া প্রতিটি ইউনিয়নের বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে মাদারীপুর স্বাস্থ্য বিভাগ।

স্থানীয়রা জানান, এক ইতালি প্রবাসী সম্প্রতি মাদারীপুরের শিবচরে আসেন। করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে তার স্ত্রী সন্তানসহ ৪ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়াও তার সন্তানরা যাদের সাথে সংস্পর্শে এসেছে এমন ১৯ শিক্ষার্থীকে চিহ্নত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এ ব্যাপারে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, ‘আমরা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় প্রতিটি ইউনিয়নের বিদেশ ফেতরদের তথ্য সংগ্রহ করে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রেখেছি। এরপরে যদি কেউ আদেশ অমান্য করে তাদের বিরুদ্ধে প্রতিনিয়ত জেল-জরিমানা করা হচ্ছে। কাউকে ছাড়া দেয়া হবে না।

ঢাকাটাইমস/১৮মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :