নারায়ণগঞ্জে ঘোরাঘুরি করায় দুই প্রবাসীকে জরিমানা

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২০, ২১:০৬

করোনাভাইরাস সংক্রান্ত সরকারি বিধিনিষেধ অমান্য করায় নারায়ণগঞ্জে দুই প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। বুধবার বিকালে সদর উপজেলার ফতুল্লা থানার শিবু মার্কেট এলাকায় অভিযান চালিয়ে হোম কোয়ারেন্টাইন না মানায় দুই প্রবাসীকে এই জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

সরকারি আদেশ অমান্য করার অপরাধে দুজনকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেন সদর ইউএনও। একই সঙ্গে তাদের বাধ্যতামূলক ১৭ দিনের হোম কোয়ারেন্টাইনে (পর্যবেক্ষণে) পাঠানো হয়, যা তদারকি করবে উপজেলা প্রশাসন।

এলাকাবাসী জানান, জরিমানা দণ্ডপ্রাপ্ত দুই প্রবাসীর মধ্যে একজন কুয়েত এবং অন্যজন সৌদি প্রবাসী। গত ছয়-সাত দিন আগে তারা দেশে ফিরে এলেও সরকারি নির্দেশনা না মেনে এদিক-সেদিক ঘুরে বেড়িয়েছেন। এ তথ্য পেয়ে সরেজমিনে খোঁজ নিয়ে তাদের হোম কোয়ারেন্টেশনে না পাওয়ায় অভিযান পরিচালনা করেন ইউএনও নাহিদা বারিক।

নাহিদা বারিক বলেন, হোম কোয়ারেন্টাইনে না থাকার অপরাধে দুই প্রবাসী যুবককে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তাদের বাধ্যতামূলক ১৭ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এই সময় পর্যন্ত তাদের উপজেলা প্রশাসন থেকে পর্যবেক্ষণ করা হবে।

তিনি আরো জানান, বিভিন্ন দেশ থেকে ফিরে আসা সদর উপজেলা এলাকার মধ্যে বসবাসকারী অন্যান্য প্রবাসীদেরও নজরদারিতে রাখা হয়েছে। তাদের কেউ সরকারি আদেশ অমান্য করে শৃঙ্খলা ভাঙলে একই ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮মার্চ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :