হোম কোয়ারেন্টাইন না মানায় দিনাজপুরে একজনকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০২০, ০৯:০০ | প্রকাশিত : ১৯ মার্চ ২০২০, ০৮:৫৮

দিনাজপুরের খানসামায় হোম কোয়ারেন্টাইন না মানায় দুবাই ফেরত এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকালে ওই ব্যক্তির জরিমান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক খানাসামা উপজেলার নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল ইসলাম। ওই প্রবাসী খানসামা উপজেলার আংগারপাড়া ইউনিয়নের পাকের হাট গ্রামের বাসিন্দা।

গত ১০ মার্চ ওই প্রবাসী দুবাই থেকে দেশে ফেরেন। দেশে ফিরে তিনি অবাধে ঘোরাফেরা করছিলেন। খবর পেয়ে বুধবার দুপুরে স্বাস্থ্য বিভাগের একটি টিম বাড়িতে গিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিলেও তিনি তা মানেননি। পরে বিকালে উপজেলা প্রশাসনের পক্ষে ভ্রম্যমাণ আদালত বাড়িতে গিয়ে তাকে কোয়ারেন্টাইনে না থাকা অবস্থায় দেখতে পান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক খানাসামা উপজেলার নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল ইসলাম তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

অন্যদিকে করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দিনাজপুরের খানসামা উপজেলায় এক ওমান প্রবাসী মহিলাকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তার শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ায় তাকে নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল।

করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম লিডার ডা. ফারুক রিজওয়ান জানান, প্রবাসী মহিলার সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ, পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদান করা হয়েছে।

ঢাকাটাইমস/১৯মার্চ/এসএএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :