কুমিল্লায় ৬১০ জন হোম কোয়ারেন্টাইনে

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মার্চ ২০২০, ১৪:৩৬ | প্রকাশিত : ১৯ মার্চ ২০২০, ১৪:৩০

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কুমিল্লা জেলায় ৬১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, যাদের অধিকাংশ প্রবাসী। তাদের অনেকে করোনাভাইরাসে আক্রান্ত বিভিন্ন দেশ থেকে দেশে এসেছেন।

বৃহস্পতিবার বেলা দুইটায় কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য জানান। তিনি বলেন, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত ১৪ শ’ প্রবাসী বিভিন্ন দেশ থেকে কুমিল্লায় এসেছেন। তাদের মধ্যে ৬১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়। পরে ভাইরাসটি সেখানে মহামারি আকার ধারণ করে চীনের ভূখণ্ড পেরিয়ে বিভিন্ন দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে নয় হাজারের মতো মানুষের মৃত্যু হয়। আক্রান্তের সংখ্যাও বেড়ে দুই লাখ ছাড়িয়ে যায়।

বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানোর মধ্যে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর আরও ১৪ জনের শরীরে করোনা পাওয়া যায়। যাদের মধ্যে সত্তরোর্ধ এক ব্যক্তির মৃত্যু হয়।

করোনার বিস্তার রোধে যারা বিদেশ থেকে দেশে ফেরত এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশ দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। ইতোমধ্যে সারাদেশে কয়েক হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। আর যারা কোরায়েন্টাইনে না থেকে ঘোরাঘুরি করছেন তাদের জরিমানা করা হচ্ছে।

ঢাকাটাইমস/১৯মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :