কোয়ারেন্টাইনের শর্ত না মানায় তিন প্রবাসীকে জরিমানা

প্রকাশ | ১৯ মার্চ ২০২০, ১৮:৫৩

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভোলার সাত উপজেলায় গত ৩৬ ঘণ্টায় ১১০ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে এর সংখ্যা দাঁড়িয়েছে ১২৪ জনে। এদিকে বুধবার রাতে জেলায় হোম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করায় তিন প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এদের মধ্যে ভোলা সদরের এক ইতালি প্রবাসীকে পাঁচ হাজার টাকা ও চরফ্যাশনের দুই প্রবাসীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ভোলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর সংখ্যা ছিল ৪৯ জন। সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত নতুন আরও ৭৫ জন যুক্ত হওয়ার পর এর সংখ্যা দাঁড়িয়েছে ১২৪।

তাদের মধ্যে ভোলা সদর উপজেলার ২৬ জন, দৌলতখানে ১৫ জন, বোরহানউদ্দিনে ১৭ জন, তজুমদ্দিনে সাতজন, লালমোহনে ৩১ জন, চরফ্যাশনে তিনজন ও মনপুরায় ২৫ জন।

জেলার সিভিল সার্জন রতন কুমার ঢালী বলেন, মার্চ মাসের এক তারিখ থেকে ভোলায় কুয়েত, ইতালি, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে প্রায় ১৩০০ প্রবাসী এসেছেন। তাদের সকলকেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, করোনা প্রস্তুতি হিসেবে ভোলা সদর হাসপাতালে ২০ শয্যার একটি আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। প্রয়োজনে এটি ১০০ শয্যা পর্যন্ত উন্নীত করা হবে। তবে ভোলায় এখনও কোনো করোনা আক্রান্ত রোগীর পাওয়া যায়নি বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৯মার্চ/পিএল/এলএ)