ব্রাহ্মণবাড়িয়ায় করোনার লক্ষণ আছে শুনেই প্রবাসীর পলায়ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২০, ২১:২৭

ব্রাহ্মণবাড়িয়ার নাছিরনগরে করোনাভাইরাসের লক্ষণ আছে শুনেই হাসপাতাল থেকে পালালেন এক কাতার প্রবাসী। গত বুধবার সন্ধ্যায় উপজেলা সদর হাসপাতাল থেকে পালান তিনি। জেলা স্বাস্থ্য বিভাগ ওই প্রবাসীর সন্ধান পেতে কাজ করছে।

পলাতক প্রবাসীর বাড়ি উপজেলার চাতলপাড় ইউনিয়নের ধনতলিয়া গ্রামে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই প্রবাসী জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে আসেন। জরুরি বিভাগের চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। তখন ওই প্রবাসী ভর্তির জন্য হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে যান। কিছুক্ষণ পর আবারো জরুরি বিভাগে এসে চিকিৎসকের সঙ্গে কথা বলেন তিনি। তখন চিকিৎসক করোনাভাইরাসের লক্ষণ আছে জানিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হবে বলে তাকে জানান। এ কথা শুনে ভয়ে হাসপাতাল থেকে পালিয়ে যান তিনি।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মুছা চৌধুরী জানান, ওই প্রবাসী নিউমোনিয়া, সর্দি, কাশি, শ্বাসকষ্ট সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন। তার শরীরের তাপমাত্রা ছিল ১০০ থেকে ১০১ ডিগ্রি সেলসিয়াস। সে জন্য তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়া হয়েছিল। করোনাভাইরাসের লক্ষণ থাকায় তাকে পরীক্ষা করা হবে শুনেই হাসপাতাল থেকে পালিয়ে যান তিনি।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন বলেন, ‘ওই প্রবাসী গত ৩ মার্চ কাতার থেকে দেশে ফিরেছেন বলে জানা গেছে। কাউকে না জানিয়ে ওই প্রবাসী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। বিষয়টি জেলা সিভিল সার্জন কার্যালয় ও নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানানো হয়েছে।’

নাসিরনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অভিজিৎ রায় বলেন, ‘আমরা বিষয়টি সকালে নিশ্চিত হয়েছি। রোগীর বাড়িতে একটি টিম পাঠিয়েছি।’

(ঢাকাটাইমস/১৯মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :