করোনা: চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান আল্লামা শফীর

প্রকাশ | ১৯ মার্চ ২০২০, ২৩:৩২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, এমন পরিস্থিতিতে সর্বাধিক দায়িত্ব বর্তায় আমার চিকিৎসক ভাইদের ওপর। আপনারাই সেবা ও সাহস দিয়ে জাতিকে সজাগ রাখতে পারেন। সচেতন করতে পারেন।

বৃহস্পতিবার দুপুরে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ আনাস মাদানী গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন।

চিকিৎসকদের উদ্দেশ করে আল্লামা শফী বলেন, বিগত দিনে বিভিন্ন দুযোগ মুহূর্তে আপনারা যারপরনাই সেবা দিয়েছেন। জীবনের ঝুঁকি নিয়েও কাজ করেছেন। রোগীর পাশে থেকে অবিরাম সেবা দিয়েছেন।

করোনাভাইরাস বর্তমানে মহামারি রূপ নিয়েছে উল্লেখ করে আল্লামা শফি বলেন, বিশ্বব্যাপী এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে আমাদের দেশেও এ ভাইরাস সংক্রমিত হয়েছে এবং অনেকে আক্রান্তও হয়েছেন। এমন মুহূর্তে ইসলামের নির্দেশনা হলো- যথাসম্ভব সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করা। তবে হতাশ বা আতঙ্কিত হওয়া কখনোই কাম্য নয়। এছাড়া মুসলিম কখনোই বালা-মুসিবত দেখে আতঙ্কিত হতে পারে না।

চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, আমার বিনীত আবেদন হলো এই দুর্যোগ মুহূর্তে আপনারা অগ্রণী ভূমিকা রাখুন। মানবসেবায় এগিয়ে আসুন। সরকারি ব্যবস্থাপনা পর্যাপ্ত না হলে স্বেচ্ছায় বিকল্প উদ্যোগ নিন। বিভিন্ন উপায় উদ্ভাবন করুন। মানুষের মাঝে আশার আলো ছড়িয়ে দিন। হতাশা আর ভীতি সঞ্চারমূলক কর্মকাণ্ড থেকে আল্লাহর ওয়াস্তে বিরত থাকুন।

রোগীকে সেবা প্রদান করা একজন ডাক্তারের নৈতিক দায়িত্ব উল্লেখ করে হেফাজতে ইসলামের আমির বলেন, আপনারা মানুষের মনোবল জাগ্রত করুন, সাহস সঞ্চার করুন এবং সতর্কতার সঙ্গে আক্রান্তদের পাশে দাঁড়ান। সেবা দিন। এতে আল্লাহ খুশি হবেন। মানুষ আপনাদের সেবায় চিরঋণী হয়ে থাকবে।

ঢাকাটাইমস/১৯মার্চ/ইএস