‘সতর্ক থাকুন আর বেশি বেশি তওবা ও দোয়া করুন’

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২০ মার্চ ২০২০, ১৭:০১ | প্রকাশিত : ২০ মার্চ ২০২০, ১৬:৫৯

বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস মহামারির আকার ধারণ করেছে। বাংলাদেশেও এই ভাইরাস দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। তাই এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি এবং চিকিৎসার জন্য সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মুহতামিম ও দেশের অন্যতম শীর্ষ আলেম আল্লামা মুফতি রুহুল আমীন। দেশবাসীকে এ ব্যাপারে সতর্ক থাকতে এবং বেশি বেশি তওবা-ইস্তেগফার ও দোয়া করার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাস যেভাবে দ্রুত ছড়িয়ে পড়ছে তাতে দেশের মানুষের মধ্যে আতঙ্ক এবং ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছে। এমতা বস্থায় সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রীর উচিত, দেশের জনগণকে দিক-নির্দেশনামূলক ও করোনাভাইরাস প্রতিরোধক ঔষধসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার বিষয়ে অবগত করে জাতির উদ্দেশে ভাষণ দেওয়া। দেশের প্রতিটি উপজেলায় পর্যাপ্ত পরিমাণে করোনাভাইরাস রোধক মেডিসিন, কোয়ারেন্টাইন ও আইসোলেশনের ব্যবস্থা রাখা এবং স্বাস্থ্য সেবা সংশ্লিষ্টদের ছুটি সরকারিভাবে বাতিল করা। দেশের নিত্যপ্রয়োজনীয় মার্কেট ব্যাতিত সবধরনের শপিংমলসহ জনসমাগমের সবকিছু বন্ধ ঘোষণা করা।

মুফতি রুহুল আমীন বলেন, ইতিপূর্বে দেখা গেছে- কোনো সংকটাপন্ন অবস্থার সৃষ্টি হলে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়িয়ে দেয় এবং সমাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। বর্তমান পরিস্থিতিতে যেন এমন কোনো অবস্থার সৃষ্টি না হয় সে বিষয়েও প্রশাসনকে সজাগ থাকতে হবে।

বিবৃতিতে মুফতি রুহুল আমীন বর্তমান পরিস্থিতিতে সমাজের বিত্তবানদের গরিব-অসহায় মানুষে সহযোগিতায় তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এবং দেশের মানুষকে আতঙ্কিত না হয়ে স্বাস্থ বিষয়ক পরামর্শ মেনে চলার এবং বেশি বেশি তওবা-ইস্তেগফার এবং বিশেষ দোয়ার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২০মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :