‘এখন ব্যবসার সময় নয়’

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২০, ২০:৩৪

‘এখন ব্যবসা করার সময় নয়, অপরকে সেবা করার সময়। দুর্যোগকালীন সময়ে অপরকে সেবার চেয়ে মহৎ কাজ আর নেই।’ শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা পরিস্থিতি নিয়ে এক জরুরি বৈঠকে জেলা প্রশাসক অতুল সরকার এসব কথা বলেন।

বৈঠকে করোনাভাইরাস আতঙ্কে চলমান এই সংকটের সময়ে নিত্যপণ্যের দাম যেন কোনোভাবে না বাড়ে সে বিষয়ে ব্যবসায়ীদের নির্দেশ দিয়ে তিনি জানান, বাজার মনিটরিংয়ের জন্য শহরের দুইটি ভ্রাম্যমাণ আদালত গঠন করা হয়েছে। অধিক লাভের আশায় পণ্যের দাম বাড়িয়ে সংকট সৃষ্টি করলে প্রশাসন কঠোর হতে বাধ্য হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক অতুল সরকার আরো বলেন, ‘জেলায় ব্যাপকসংখ্যক লোক প্রবাস থেকে এসেছে। গত বৃহস্পতিবার পর্যন্ত ৪৬৩ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। ইতোমধ্যে সদর হাসপাতালটি করোনা চিকিৎসার জন্য নির্ধারণ করেছি। পাশপাশি আইসিইউ রেডি হয়েছে। আমাদের যদি আইসোলেটেড ডিজিটেশনাল হোম কোয়ারেন্টের প্রয়োজন হয়, সেই ক্ষেত্রে সালথা উপজেলায় নবনির্মিত হেলথ কমপ্লেক্স রয়েছে, সেটিকে ব্যবহার করার জন্য প্রস্তুত করেছি।’

তিনি বলেন, ‘করোনা মোকাবিলায় আমরা সরকারি সকল নিদের্শনা মাঠ পর্যায়ে পৌঁছে দিয়েছি। জেলায় ৪২৬৫ জন বিদেশ ফেরতের মধ্যে এখন পর্যন্ত ৪৬৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নিদের্শনা দিয়েছি। অন্যদের খোঁজে জেলার প্রতিটি ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সরকারি আদেশ না মানার অভিযোগে সাতজনকে জরিমানা করেছি।’

জেলা প্রশাসকের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার, সিভিল সার্জন, মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষসহ স্বাস্থ্য বিভাগ, জেলাব্যবসায়ী নেতা ও সংশ্লিষ্ট ব্যক্তিরা।

(ঢাকাটাইমস/২০মার্চ/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :