কুষ্টিয়ায় দুই বিয়ে ও চার খতনার অনুষ্ঠান বন্ধ

প্রকাশ | ২০ মার্চ ২০২০, ২২:১৬

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনা ইস্যুতে দেশের বর্তমান পরিস্থিতিতে সবাইকে গণজমায়েত এড়িয়ে চলার নির্দেশ অমান্য করে কুষ্টিয়ায় দুটি বিয়ে ও চারটি সুন্নতে খতনার অনুষ্ঠান বন্ধ করে দিয়েছেন প্রশাসন। সেই সাথে একটি বিয়ে ও দুইটি সুন্নতে খাতনা অনুষ্ঠানে জরিমানা করা হয়েছে। সেই সাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। হোম কোয়ারেন্টাইন না মানার দায়েও জরিমানা করা হয়েছে চারজনকে।

শুক্রবার করোনা পরিস্থিতিতে সবাইকে গণজমায়েত এড়িয়ে চলার জন্য জেলাব্যাপী অভিযান চালায় স্ব-স্ব উপজেলা প্রশাসন।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সাদকী ইউনিয়ন এবং পৌরসভা এলাকায় একটি বিয়ে এবং একটি সুন্নতে খতনা অনুষ্ঠানে গণজমায়েতের আশঙ্কায় বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

সেই সাথে আরো দুটি সুন্নতে খতনার অনুষ্ঠান বন্ধে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় তাদের ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া করোনা ইস্যুতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি নেওয়ার অভিযোগে কুমারখালীর কাঁচা বাজার এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫ প্রতিষ্ঠানে মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

দিনব্যাপী কুমারখালীতে এসব অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান এবং সহকারী কমিশনার (ভূমি) এমএ মুহাইমিন আল জিহান।

অন্যদিকে কুষ্টিয়া সদর উপজেলা সড়ক এলাকায় চাল ব্যবসায়ী মকবুল হোসেনের নাতির সুন্নতে খাতনার অনুষ্ঠান বন্ধ করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী। এসময় এক লক্ষ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

অপর দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইন না মানায় চার প্রবাসীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল হাসান।

(ঢাকাটাইমস/২০মার্চ/এলএ)