পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ এক ডজন মামলার আসামি নিহত

প্রকাশ | ২১ মার্চ ২০২০, ১২:৩২ | আপডেট: ২১ মার্চ ২০২০, ১২:৩৭

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পাবনার সাঁথিয়া উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ৩৫ বছর বয়সী এক যুবক নিহত হয়েছেন। তার নাম আবুল কালাম কাইলা ওরফে আব্দুল আলিম কালু। তিনি মাদক কারবারি ও এক ডজন মামলার আসামি বলে দাবি করছে পুলিশ।

নিহত আবুল কালাম সাঁথিয়া উপজেলার রসুলপুর গ্রামের খোরশেদ আলম খুশাই শেখের ছেলে। তার বিরুদ্ধে সাঁথিয়া থানাসহ বিভিন্ন থানায় মাদকের ডজন খানেক মামলা আছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, শুক্রবার দিবাগত গভীর রাতে মাদক কারবারি আবুল কালামকে আটক করা হয়। এরপর তাকে নিয়ে উপজেলার করমজা এলাকায় পৌঁছলে তার সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। দুইপক্ষের গোলাগুলির এক পর্যায়ে অন্য কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে আবুল কালামের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল থেকে একটি একনলা বন্ধুক, দুই রাউন্ড গুলি ও ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আবুল কালাম দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা করতেন। ইতিপূর্বে পুলিশের হাতে কয়েকবার গ্রেপ্তার হলেও জামিনে বের হয়ে আবারও মাদক ব্যবসা শুরু করতেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/২১মার্চ/প্রতিনিধি/এমআর