‘স্বাস্থ্য ঝুঁকিতে যারা নির্বাচন চায়, তারা সেবক নয়’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২০, ২১:২২

চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, জনগণকে স্বাস্থ্য ঝুঁকিতে রেখে যারা নির্বাচন করতে চেয়েছে- তারা জনগণের সেবক হতে পারে না। তিনি শনিবার দুপুরে নগরীর লালখান বাজার মোড়ে করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণের সময় এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, চসিক নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ছাড়া অন্য সব মেয়র প্রার্থীরা জনগণকে করোনা থেকে মুক্ত রাখার জন্য নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে। আওয়ামী লীগ প্রার্থী বিভিন্ন জায়গায় গিয়ে জনসমাবেশ করে ভোট চেয়ে বেড়াচ্ছেন। তিনি গণসংযোগের মাধ্যমে জনগণকে স্বাস্থ্য ঝুঁকিতে নিয়ে যাচ্ছেন। যারা সাধারণ মানুষের কথা চিন্তা না করে যে কোন প্রকারে নির্বাচনে বিজয়ী হওয়ার স্বপ্ন দেখেন- তারা জনগণের সেবক হতে পারে না।

তিনি বলেন, সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে নির্বাচন স্থগিত করার জন্য আমরা আগে থেকে দাবি জানিয়ে আসছিলাম। কিন্তু ইসি তাতে কর্ণপাত করেনি। ঢাকা উপ-নির্বাচনে ভোটারের অনুপস্থিতির কারণে নির্বাচন কমিশন হতবাক হয়ে যায়। যার প্রেক্ষিতে চট্টগ্রামের নির্বাচন স্থগিত করতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, চট্টগ্রাম এখন করোনাভাইরাসের সর্বোচ্চ ঝুঁকিতে। অথচ চট্টগ্রামের ৭০-৮০ লক্ষ মানুষকে স্বাস্থ্য ঝুঁকিতে রেখে তারা নির্বাচনের নামে তামাশা করতে চেয়েছিল। আমরা চট্টগ্রামবাসীর দুঃখ-দুর্দশা, তাদের নিরাপত্তা ও নিরাপদ একটি শহরের জন্য আমরা জনগণের দল হিসেবে জনগণের পাশে আছি এবং থাকব। জনগণের স্বাস্থ্যকে ঝুঁকিমুক্ত রাখায় আমাদের কাছে মুখ্য।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে সরকার বিনা কারণে জেলে বন্দি করে রেখেছে। আমাদের হাজার হাজার নেতাকর্মী ও জেলে বন্দি হয়ে আছে। জেলখানায় ধারণ ক্ষমতার চেয়ে বেশি বন্দি রয়েছে। যারা জেলে বন্দি আছে, তারা করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার ঝুঁকি খুবই বেশি। তাই বেগম খালেদা জিয়াসহ সকল বন্দিদের অবিলম্বে মুক্তি দিতে হবে।

এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বিএনপি হচ্ছে জনগণের দল। আমরা জনগণের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে নির্বাচন স্থগিত করার কথা বলেছি। কিন্তু আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিএনপি হেরে যাওয়ার ভয়ে নির্বাচন স্থগিত করতে চান বলে মিথ্যা প্রচারণা চালাচ্ছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণকে ভয় পায়। তারা ভোটারশূন্য নির্বাচনে জনগণকে বাদ দিয়ে ভোট ডাকাতি করে তাড়াতাড়ি মেয়রের চেয়ারে বসতে চেয়েছিল। আমরা চাই জনগণ ভোটকেন্দ্রে আসুক। জনগণের ভোট নিয়ে আমরা মেয়র হতে চাই।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, সহ-সাংগাঠনিক সম্পাদক হারুনুর রশিদ ভিপি, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আবদুস সাত্তার, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, লালখান বাজার ওর্য়াড কাউন্সিলর প্রার্থী আবদুল হালিম শাহ আলম, গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ইউসুফ জামাল, মহিলা কাউন্সিলর প্রার্থী মনোয়ারা বেগম মনি, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম স্বপন, সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক আরিফ মেহেদি, নগর স্বেচ্ছাসেবক দলের কারামুক্ত সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সদস্য ইউসুফ আলী প্রমুখ।

(ঢাকাটাইমস/২১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা