করোনা প্রতিরোধে হোটেল-রেস্তোরাঁ বন্ধ

প্রকাশ | ২২ মার্চ ২০২০, ২২:৫১

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সকল চায়ের দোকান, হোটেল ও রেস্তোরাঁ ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বাজারে দ্রব্যের দাম নিয়ন্ত্রণে দোকানে দোকানে দ্রব্যমূল্যের তালিকা টানানোর নিদের্শনাও দেয়া হয়েছে।

রবিবার করোনাভাইরাস বিষয়ে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু শফি মাহমুদ জানান, উপজেলায় বর্তমানে বিদেশফেরত ১০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের কোন লক্ষণ নেই। তবে তাদের ১৪ দিন বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়েছে। আমাদের মাঠকর্মীরা প্রতিনিয়ত তাদের খোঁজ রাখছেন। সভায় আগাম সতর্কতা হিসেবে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিকে সচেতনতা সৃষ্টি ও কোন বিদেশফেরত লোক আসার খবর পেলে জানানোর অনুরোধ জানানো হয়।

সভায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা বেগম, উপজেলা কৃষি অফিসার হাবিবুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম নূরল আমীন শাহ্ প্রমুখ ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে চায়ের দোকান, হোটেল ও রেস্তোরাঁ ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া বাজার স্থিতিশীল রাখার জন্য দ্রব্যমূল্যের তালিকা টাঙ্গানোর নির্দেশ দেয়া হয়েছে। জরুরি পরিস্থিতি মোকাবিলায় উপজেলায় ২০টি শিক্ষাপ্রতিষ্ঠান আইসোলেশনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২২মার্চ/এলএ)