সাড়া ফেলেছে রিয়েলমির কম দামি ফোন

প্রকাশ | ২৩ মার্চ ২০২০, ০৯:৩০

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের বাজারে সম্প্রতি রিয়েলমি এন্ট্রি লেভেলের ফোন আনে। মডেল রিয়েলমি সি টু। ফোনটি দেশের বাজারে সাড়া ফেলেছে। ইতোমধ্যে দারাজে ৫০০ ইউনিট বিক্রিও হয়েছে। অনলাইনের পাশাপাশি অফলাইনেও ফোনটি পাওয়া যাচ্ছে। দাম ৮ হাজার ৯৯০ টাকা।

রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, ‘তরুণ প্রজন্মের গ্রাহকদের জীবনধারাকে আরো আনন্দময় করে তোলার টেক-ট্রেন্ডি সব ফিচার নিয়ে এ প্রাইজ পয়েন্টে রিয়েলমি সি২ সহজলভ্য স্মার্টফোন ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরো চমকপ্রদ করবে। সাড়া বাংলাদেশের স্মার্টফোন স্টোরগুলোতে এই অনবদ্য স্মার্টফোনটি পৌঁছে দিতে পেরে আমরা উচ্ছ্বসিত।’

ডিউড্রপ ডিজাইনের বিশাল স্ক্রিনের পাশাপাশি ডুয়াল-রিয়ার ক্যামেরা, ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন বিশাল ব্যাটারির সংযোজনে ডায়মন্ড ব্ল্যাক এবং ডায়মন্ড ব্লু এ দুটি রঙে স্মার্টফোন স্টোরগুলোতে পাওয়া যাচ্ছে রিয়েলমি সি২।

ফোনটিতে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। দৈনন্দিন সব কাজ নিমেষেই সম্পন্ন করতে ফোনোটিতে আছে ২.০ গিগাহার্টজ ক্ষমতাসপন্ন অক্টাকোর প্রসেসর। সঙ্গে থাকছে ১৯.৫:৯ অনুপাতের এইচডি+ ডিসপ্লে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্বলিত ডুয়াল রিয়ার ক্যামেরায় ক্রোমা বুস্টের ব্যবহারে ছবি হবে আরো প্রাণবন্ত।

এছাড়াও ১০৮০পিক্সেলে ভিডিও এবং স্লো-মো ভিডিও রেকর্ডিং এর সুবিধা দিচ্ছে রিয়েলমি সি২। সারাদিনের চিন্তামুক্ত স্মার্টফোন ব্যবহারের জন্য ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি । ডায়মন্ড ব্লু এবং ডায়মন্ড ব্ল্যাক রঙে ২ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের রিয়েলমি সি২ খুব সহজেই স্মার্টফোন ব্যবহারকারীদের মন জয় করে নিচ্ছে।

বিশ্বব্যাপী তরুণদের দৈনন্দিন প্রযুক্তিগত সকল প্রয়োজনের যোগান দিয়ে বিশ্বব্যাপী টেক-ট্রেন্ডি প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে রিয়েলমি। এরই ধারাবাহিকতায় এ বছর ১৪ মার্চ একটি অনলাইন লঞ্চিং অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে প্রথমবারের জন্য ২টি নতুন স্মার্টফোন রিয়েলমি ৫আই এবং রিয়েলমি সি২ লঞ্চ করে এ দেশের স্মার্টফোনের বাজারে প্রবেশ করে কোম্পানিটি।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এজেড)