নাটোরে জনসমাগম পরিহারে সিদ্ধান্ত

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২০, ১৬:৪০

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলায় সবরকমের জনসমাগম পরিহারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সোমবার জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জনসমাগম পরিহারে হোটেল-রেস্টুরেন্টে বসে খাবার গ্রহণ করা যাবে না, তবে পার্সেলে বিক্রয় কার্যক্রম চলবে মর্মে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলার সকল হাট আগামী এক সপ্তাহ পর্যন্ত বন্ধ থাকবে, তবে দৈনন্দিন নিত্য ব্যবহার্য পণ্যের ক্রয়-বিক্রয় চলবে। চা-স্টলগুলোতে টেলিভিশন দেখানো ও কোন রকমের ইনডোর গেমের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সভায় আরো সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নিয়মের মধ্যে থাকা নিশ্চিত করা হবে। জনসাধারণ বিনা প্রয়োজনে ঘরের বাইরে ঘোরাফেরা করবেন না। জেলা ও উপজেলা পর্যায়ে সকল দপ্তরের চাকরিজীবীরা কর্মস্থলে অবস্থান করে প্রশাসনিক কাজে সহায়তা করবেন।

ক্ষুদ্র ব্যবসায়ীদের আবেদন বিবেচনা এবং জনসমাগম পরিহার করার জন্যে এনজিও কর্তৃপক্ষকে ঋণের কিস্তি সাময়িক বন্ধ রাখার অনুরোধ করা হয় সভায়। জরুরি পরিস্থিতির প্রয়োজনে স্ব-স্ব বিভাগ ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জমাদির (পিপিই) ব্যবস্থা রাখবেন বলে অনুরোধ জানানো হয়।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ সভায় সভাপতিত্ব করেন।

সভায় এসপি লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলাউদ্দিনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা তথ্য কর্মকর্তা মিজানুর রহমান জানান, মাইকিং, লিফলেট ও বিলবোর্ডের মাধ্যমে সারা জেলায় করোনাভাইরাস প্রতিরোধে প্রচারণা অব্যাহত আছে।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, সমন্বিত প্রচেষ্টায় সভার সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। জেলা ও উপজেলায় প্রশাসনিক টিম ও ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। প্রয়োজনে আইন প্রয়োগ করা হবে।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :