সাংবাদিকদের সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০২০, ১৮:৩২ | প্রকাশিত : ২৩ মার্চ ২০২০, ১৮:০৪

বর্তমানে নভেল করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। এই মহামারীতে সরকারের পাশাপাশি জুম বাংলাদেশ স্কুলও উদ্যোগ নিয়েছে মানুষকে সহায়তা করার। সেই লক্ষ্যে সোমবার ঢাকা রিপোটার্স ইউনিটি চত্বরে সাংবাদিকদের মাঝে বিন্যামূল্যে বিতরণের জন্য বিশেষজ্ঞ কেমিস্ট্রের পরামর্শক্রমে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফর্মূলা অনুয়ায়ী হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ করেছে সংগঠটির ভলান্টিয়ার্সরা। হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি তারা সাবান, টিস্যু, খাবার স্যালাইন, হ্যান্ড গ্লাভস ইত্যাদি বিনামূল্যে বিতরণ করেছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা এসটি শাহিন বলেন, সাংবাদিকতা পেশা সব চেয়ে ঝুঁকিপূর্ণ পেশা। তারা ঝুঁকির মধ্য দিয়ে সংবাদ সংগ্রহ করে। জুম বাংলাদেশের পক্ষ থেকে আমরা এই সংকটময় মুহূর্তে সাংবাদিকদের সুরক্ষার জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, টিস্যু, হ্যান্ড গ্লাভস ইত্যাদি বিতরণ করছি। করোনা বিশ^ব্যাপী মহামারী আকার ধারণ করেছে এই সময় দেশবাসীসহ সবাইকে আহ্বান জানাই প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে মানুষের পাশে দাড়ানোর জন্য। জুম বাংলাদেশের প্রধান সমন্বয়ক রাজিব সরকার বলেন, বিশ^ মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে আমরা সবাই বস্তিবাসী, ছিন্নমূল ও পথশিশুদের সহায়তায় সবাই এগিয়ে আসুন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা রিপোটার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী , বিএফইউজের মহাসচিব সাবান মাহমুদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, রহমান আজিজ প্রমুখ। জুম বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি রুহুল আমিন সেলিম, উপদেষ্টা আক্তারুজ্জামান রকি, মিজানুর রহমান, নাইম আহমেদ, সাহাদাত উল্যা, কাজী সদরুল ইসলাম বাদল, মো: সাদেকুল ইসলাম, সোহাগ, আলী হোসেন প্রমুখ।

জুম বাংলাদেশ স্কুল একটি অরাজনৈতিক সেচ্ছাসেবীমূলক সংগঠন। সংগঠনটি প্রতিবছর দেশের বিভিন্ন সংকটময় মুহূর্তে মানুষের পাশে দাঁড়িয়েছে। এছাড়াও বিগত বছর গুলোতে বন্যা ও শীতের সময় সংকটপূর্ণ এলাকায় প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করেছে সংগঠনটি।

(ঢাকা টাইমস/ ২৩ মার্চ/ আরএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :