করোনা: সাংবাদিক-পুলিশকে নিরাপত্তা দিতে রিট

প্রকাশ | ২৩ মার্চ ২০২০, ১৮:১৬ | আপডেট: ২৩ মার্চ ২০২০, ১৮:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দায়িত্ব পালনকালে সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের  নিরাপত্তার জন্য প্রয়োজনীয় উপকরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী মো. জে. আর. খান রবিন জনস্বার্থে এ রিট দায়ের করেন।

এর আগে গত ১৯ মার্চ করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকালে সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।  আইনজীবী মো. জে. আর. খান রবিন এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য সচিব, জনপ্রশাসন সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল, মহাব্যবস্থাপক বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, আইইডিসিআর, পরিচালকসহ সংশ্লিষ্ট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়, করোনাভাইরাস ছোঁয়াচে, তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশেও মৃত্যুর খবর পাওয়া গেছে।

সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়। কিন্তু তাদের ও সাধারণ জনগণের  নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা আবশ্যক।  সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় এই নোটিশ পাঠানো হয়েছে।  নোটিশের জবাব না পেয়ে সোমবার হাইকোর্টে রিট দায়ের করেন এই আইনজীবী।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এআইএম/জেবি)