সৈয়দপুরে বিদেশফেরত দুজনের জরিমানা

প্রকাশ | ২৩ মার্চ ২০২০, ২১:৪৭

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা অমান্য করায় একজনকে ১০ হাজার টাকা এবং আরেকজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার এ জরিমানা করেন।

শহরের মুন্সিপাড়া মহল্লার হিরা লাল প্রসাদের ছেলে কিশোর কুমার প্রসাদ তার ভাইসহ চিকিৎসা শেষে ভারত থেকে দেশে ফেরেন গত ১৫ মার্চ। কিন্তু এ তথ্যটি তিনি প্রশাসনকে জানাননি এবং হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা মানেননি। বরং নিজ দোকানে ব্যবসা করছেন।

এই অপরাধে সোমবার সন্ধ্যায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। 

এছাড়া সকালে শহরের শহীদ সামসুল হক সড়কের সুতা ব্যবসায়ী আসিফ  আমির ও পুরাতন মুন্সিপাড়ার মাহবুবর রহমান মিঠু ভারত থেকে দেশে এসেছেন ১৯ মার্চ। এর মধ্যে আসিফ আমিরও নিজ দোকানে ব্যবসা করছিলেন। তাই তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ।

অন্যজন মিঠু বাড়ির বাইরে গিয়ে মসজিদে নামাজ পড়ছিলেন এবং ঘোরাঘুরি করছিলেন। তাকে সতর্ক করা হয় এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার তত্ত্বাবধানে পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা নিশ্চিত করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার বলেন, সবার প্রতি বিনীত অনুরোধ, আপনারা যারা বিদেশফেরত রয়েছেন তারা দয়া করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নিয়ম মেনে চলুন। আপনার কারণে পুরো দেশ ক্ষতিগ্রস্ত হোক এটা নিশ্চয়ই আপনি চান না। অন্যথায় আইন প্রয়োগ করতে আমরা বাধ্য হব। 

(ঢাকাটাইমস/২৩মার্চ/কেএম)